ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জনস্বাস্থ্য ও সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালক ওএসডি

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৯:৫৪, ৩ নভেম্বর ২০২০
জনস্বাস্থ্য ও সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালক ওএসডি

অফিস চলাকালীন নারীদের হিজাব এবং পুরুষদেরকে টাখনুর ওপর কাপড় পরার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মোহাম্মদ আব্দুর রহিমকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। এছাড়া শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়াকে অসদাচরণ ও দুর্নীতির দায়ে ওএসডি করা হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক আদেশে তাদের ওএসডি করা হয়।

আদেশে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা. তানভীর আহমেদ চৌধুরীকে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্ব দেওয়া হয়েছে।  এছাড়া শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে কাউকে নিয়োগ না দেওয়া পর্যন্ত হাসপাতালের আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য প্রতিষ্ঠানটির উপ-পরিচালক ডা. কে এম মামুন মোর্শেদকে সাময়িকভাবে পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ‌্য, গত বুধবার এক বিজ্ঞপ্তি দিয়েছিলেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক। বিজ্ঞপ্তিতে বলা হয়, অফিস চলার সময় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সব কর্মকর্তা-কর্মচারীকে মুঠোফোনের শব্দ বা মুঠোফোন বন্ধ রাখতে হবে। ইনস্টিটিউটের পুরুষদের টাখনুর উপরে এবং নারীদের হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরতে হবে। একই সঙ্গে পর্দা মেনে চলারও নির্দেশ দেওয়া হয়েছিল। পরদিন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর এই জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে কারণ দর্শানোর নোটিশ দেয়। সেদিনই এক বিজ্ঞপ্তির মাধ্যমে বুধবারের দেওয়া নির্দেশ বাতিল করেন মুহাম্মদ আবদুর রহিম।

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়