Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ডিএসসিসির অভিযানে ১০ মামলা, ৯৮ হাজার টাকা জরিমানা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ৫ নভেম্বর ২০২০  
ডিএসসিসির অভিযানে ১০ মামলা, ৯৮ হাজার টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। পাশাপাশি দুটি ভ্রাম‌্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্ত করেছে। এসব অভিযানে ১০টি মামলা দায়ের ও নগদ ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) রাজধানীর পোস্তগোলায় আইজি গেট এলাকায় ডিএসসিসি'র এ অভিযান পরিচালিত হয়।

ডিএসসিসি'র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান পোস্তগোলায় আইজি গেটের টিঅ্যান্ডটি অফিসের চারপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ সময় নয়টি অস্থায়ী স্থাপনা ও অবৈধভাবে দখল করে রাখা ভ্যান স্ট্যান্ড উচ্ছেদ করেন। সরকারি জায়গা অবৈধ দখলে রাখায় তিনটি মামলা দায়ের ও নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে নিয়মিত অভিযানের অংশ হিসেবে ১৫ নম্বর ও ৬৬ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাজী ফয়সালের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ১৫ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন। এ সময় ৩৩টি স্থাপনা পরিদর্শন করে দু'টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় দু'টি মামলা দায়ের ও নগদ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

ডিএসএসসি নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৬৬ নম্বর ওয়ার্ডের ডেমরার বামৈল বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৫৫টি স্থাপনা পরিদর্শন করে পাঁচটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় পাঁচটি মামলা দায়ের ও নগদ ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়