ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্যামপুর খালের বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ৬ নভেম্বর ২০২০   আপডেট: ১৯:৩৪, ৬ নভেম্বর ২০২০
শ্যামপুর খালের বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু

রাজধানীর শ্যামপুর খালের বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

শুক্রবার (০৬ নভেম্বর) শুরু হওয়া এ কার্যক্রমে ডিএসসিসির প্রকৌশল বিভাগ, সম্পত্তি বিভাগ ও যান্ত্রিক বিভাগ সহযোগিতা করছে।

এদিন ডিএসসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান, সাধারণ আসনের ৫৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুর রহমান এবং সংরক্ষিত আসনের ২৫ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সাহিদা বেগম খালের বর্জ্য পরিচ্ছন্নতা কার্যক্রম তদারকি করেন।
এদিকে গত ১ নভেম্বর থেকে ধানমন্ডি লেকের পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে। যা অব্যাহত রয়েছে।  
 
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশে শ্যামপুর খালের বর্জ্য অপসারণ ও পরিচ্ছন্নতা কার্যক্রম এবং ধানমন্ডি লেকের পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করা হয়।
 
করপোরেশনের আওতাধীন এলাকায় বিভিন্ন সংস্থার মৃতপ্রায় খালগুলো ও জলাশয়গুলোতে পানি প্রবাহ সৃষ্টির মাধ্যমে জলাবদ্ধতা নিরসন এবং বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের মাধ্যমে মশার প্রজননস্থল ধ্বংস করতে পরিষ্কার কাজ চলছে।

শ্যামপুর খালে শুরু হওয়া বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম প্রসঙ্গে করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. বদরুল আমিন বলেন, শ্যামপুর খাল, জিরানি খাল, কালুনগর খাল, মান্ডা খাল ও খিলগাঁও ঝিলের বর্জ্য অপসারণের জন্য মেয়র নির্দেশ দিয়েছেন। তারই অংশ হিসেবে আজ থেকে শ্যামপুর খালের বড়ইতলা পয়েন্ট থেকে বর্জ্য অপসারণ ও পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রম জলাবদ্ধতা নিরসন ও দূষণ রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।   
 
ধানমন্ডি লেকের পরিচ্ছন্নতা কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, ধানমন্ডি লেকে যারা হাঁটাহাঁটি, ব্যায়াম ও চলাফেরা করেন, গত এক সপ্তাহ ধরে চলমান ধানমন্ডি লেকের পরিচ্ছন্নতা কার্যক্রমের সুফল নগরবাসী পাবেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়