RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

বই বিষয়ক ত্রৈমাসিক ‘এবং বই’র ষষ্ঠ সংখ্যা প্রকাশিত

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ৭ নভেম্বর ২০২০  
বই বিষয়ক ত্রৈমাসিক ‘এবং বই’র ষষ্ঠ সংখ্যা প্রকাশিত

প্রকাশিত হয়েছে লেখক, গবেষক ফয়সাল আহমেদ সম্পাদিত বই বিষয়ক ত্রৈমাসিক পত্রিকা ‘এবং বই’ ষষ্ঠ সংখ্যা (২য় বর্ষ, ২য় সংখ্যা)। এতে রয়েছে প্রবন্ধ, বই আলোচনা, বই কথন, সাক্ষাৎকার, বই পরিচিতি ও সাহিত্য সংবাদ। এ সংখ্যার প্রচ্ছদ করেছেন সব্যসাচী হাজরা।

এবং বই এই চলতি সংখ্যায় লিখেছেন- আলম খোরশেদ, হামিদ কায়সার, মনি হায়দার, সুরজিৎ রায় মজুমদার, পিয়াস মজিদ, সঞ্জয় সরকার, মামুন সিদ্দিকী, সিরাজুল এহসান, সালাহ উদ্দিন মাহমুদ, ইলিয়াস বাবর। এছাড়া রয়েছে কবি ও প্রকাশক সৈকত হাবিব এর দীর্ঘ সাক্ষাৎকার। ১০৪ পৃষ্ঠার পত্রিকাটির দাম ৫০ টাকা।

পত্রিকাটির সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, মহামারি করোনার কারণে ছয় মাস পর আবারও এবং বই প্রকাশিত হলো। এই সময়ে আমরা পাঠকদের কাছ থেকে সাড়া পেয়েছি। তারা বারবার জানতে চেয়েছেন আবার কবে প্রকাশিত হবে ‘এবং বই’? বলা যায় পাঠকদের আগ্রহেই আবার ফিরে এসেছে আমাদের প্রিয় পত্রিকা। আপনার জানেন, ‘এবং বই’ মূলত বুক রিভিউ বিষয়ক পত্রিকা। সঙ্গত কারণে রিভিউকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি আমরা। তবে এর বাইরেও নিয়মিতভাবে প্রবন্ধ, সাক্ষাৎকার, বই পরিচিতি ও সাহিত্য সংবাদ প্রকাশ করছি। 

পত্রিকাটি পাওয়া যাচ্ছে ঢাকায়- পাঠক সমাবেশ কেন্দ্র, বেঙ্গল বই, বাতিঘর (ঢাকা), বাতিঘর (চট্টগ্রাম), বাতিঘর (সিলেট), বিদ্যাসাগর (রাজশাহী), আজাদ অঙ্গন (ময়মনসিংহ)। এছাড়াও অনলাইন বুকশপ বইমেলা ডটকমে।
 

ঢাকা/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়