Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

ঢাকায় ফরাসি দূতাবাস বন্ধ করে দেওয়ার হুমকি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৩, ৭ নভেম্বর ২০২০   আপডেট: ০০:৪৬, ৮ নভেম্বর ২০২০
ঢাকায় ফরাসি দূতাবাস বন্ধ করে দেওয়ার হুমকি

বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করে আহলে সুন্নাত ওয়াল জামাআত

ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মহানবী হজরত মুহাম্মদের (সা.) প্রতি অবমাননার জন্য ফ্রান্স সরকার নিঃশর্ত ক্ষমা না চাইলে ঢাকায় দেশটির দূতাবাস বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে অরাজনৈতিক সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাআত।

শনিবার (৭ নভেম্বর) দুপুরে রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশে এ হুমকি দেন সংগঠনটির চেয়ারম্যান আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফী।

তিনি বলেন, ‘প্রাণাধিক প্রিয় নবীর অপমান কোনো মুসলমান সইবে না। তাই আজ সুন্নি জনতা রাজপথে। ফ্রান্সের রাষ্ট্রপতি ও সে দেশের পত্রিকা শার্লি হেবদোকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। তা না হলে বাংলাদেশকে ফ্রান্সের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করতে হবে। প্রয়োজনে সুন্নি জনতাকে নিয়ে আমরা ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেবো।’

জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ, ফরাসি পণ্য বর্জন এবং জাতিসংঘে নিন্দা প্রস্তাব উপস্থাপনসহ ৫ দফা দাবি জানিয়েছেন কাজী মঈনুদ্দিন আশরাফী।

আহলে সুন্নাতের নির্বাহী মহাসচিব উপাধ্যক্ষ আল্লামা মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন—সংগঠনটির নির্বাহী চেয়ারম্যান আল্লামা আব্দুল বারী জেহাদী, মহাসচিব আল্লামা সৈয়দ মসিহুদৌল্লা, ইসলামী ফ্রন্টের মহাসচিব আল্লামা এম এ মতিন, স উ ম আব্দুস সামাদ, অ‌্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, অধ্যক্ষ হাফেজ কাজী আব্দুল আলিম রেজভী, ড. হাফেজ হাফিজুর রহমান, অধ্যক্ষ ড. এ কে এম মাহবুবুর রহমান, অধ্যক্ষ ড. আফজাল হোসাইন, সৈয়দ মুজাফফর আহমাদ, আব্দুল মালেক বুলবুল, পীরে তরিকত মোহাম্মদ আলী পেশওয়ারী, মুফতি মাহমুদুল হাসান আল কাদেরী, মুফতি জসিম উদ্দিন আল আযহারী, হাফেজ মাওলানা মনিরুজ্জামান আল কাদেরী, মোবারক হোসেন ফরায়েজী, অধ্যক্ষ ইসমাঈল নোমানী, আব্দুল হাকিম প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন—আহলে সুন্নাতের নেতা মোহাম্মদ শাহ আলম, অ‌্যাডভোকেট দেলওয়ার হোসেন পাটোয়ারী আশরাফী, ড. এম এ আউয়াল, পীরে তরিকত ওয়ালি উল্লাহ আশেকী, মাওলানা শাহ জালাল উদ্দিন আখঞ্জী, অধ্যক্ষ শাহ জালাল আল কাদেরী, গোলাম মাহমুদ ভূইয়া মানিক, মুফতি গিয়াস উদ্দিন তাহেরী, মুফতি এহসানুল হক মুজাদ্দেদী, মুহাম্মদ আব্দুল হাকিম, অ‌্যাডভোকেট হেলাল উদ্দিন, জিএম শাহাদাত হোসাইন মানিক, লোকমান হোসেন মিয়াজী, মাওলানা ফখরুজ্জামান খান প্রমুখ।

সমাবেশ শেষে আহলে সুন্নাতের চেয়ারম্যান কাজী মঈনুদ্দিন আশরাফীর নেতৃত্বে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিশাল গণমিছিল বের করা হয়। কড়া পুলিশি পাহারায় মিছিলটি প্রেসক্লাব ও পল্টন মোড় হয়ে দৈনিক বাংলা মোড়ে গিয়ে মোনাজাতের মধ্য দিয়ে শেষ করা হয়।

আহলে সুন্নাতের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে তাদের নেতাকর্মীরা প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে বায়তুল মোকাররমের উত্তর গেটে জমায়েত হতে শুরু করেন। বেলা ১১টার মধ্যে বায়তুল মোকাররম উত্তর গেট মানুষে পূর্ণ হয়ে যায়। একপর্যায়ে লোকসমাগম পল্টন মোড় ছাড়িয়ে যায়। এ সময় পল্টন মোড় থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত এক পাশে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়।

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়