ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা শুরুর প্রস্তাব তুলবেন সংসদ নেতা

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ৯ নভেম্বর ২০২০  
বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা শুরুর প্রস্তাব তুলবেন সংসদ নেতা

মুজিববর্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে আলোচনার জন্য প্রস্তাব তুলবেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা।

সোমবার (৯ নভেম্বর) সন্ধ‌্যার পর সংসদে তিনি এ প্রস্তাব আনবেন। এর আগে সংসদে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর কর্মজীবনের ওপর ভাষণ দেবেন।

সংসদ সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি ভাষণ দেওয়ার পর অধিবেশন কিছু সময়ের বিরতি দেওয়া হবে। বিরতির পর অধিবেশনের শুরু হলে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনার জন্য প্রস্তাব তুলবেন সংসদ নেতা।

সংসদ নেতা নোটিশ আকারে তার প্রস্তাব উত্থাপনের পর এর ওপর বিশেষ আলোচনা শুরু হবে। সংসদ সদস্যরা টানা চার দিন আলোচনা করবেন। বৃহস্পতিবার (১২ নভেম্বর) এ প্রস্তাবটি গ্রহণ করা হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘মুজিববর্ষ স্মরণীয় করে রাখতে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর সমগ্র জীবন আলোচনায় উঠে আসবে এ অধিবেশনে।’

জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু বিশ্ববাসীর কাছে স্বাধীনচেতা নেতা হিসেবে আজীবন বেঁচে থাকবেন।  সংসদ অধিবেশনে বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনার জন্য প্রস্তাব তুলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বঙ্গবন্ধুকে নিয়ে তার বর্ণাঢ্য কর্মময় জীবন তুলে ধরে আলোচনা করবেন সংসদ সদস্যরা।’  

ঢাকা/আসাদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়