Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

ডাক অধিদপ্তরের ডিজি সুধাংশু শেখরকে বাধ্যতামূলক ছুটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ১০ নভেম্বর ২০২০   আপডেট: ১২:২২, ১০ নভেম্বর ২০২০
ডাক অধিদপ্তরের ডিজি সুধাংশু শেখরকে বাধ্যতামূলক ছুটি

সুধাংশু শেখর ভদ্র

দুর্নীতির অভিযোগে ডাক অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) সুধাংশু শেখর ভদ্রকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছে সরকার।

তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রাথমিক তদন্তে সত‌্যতা পাওয়ায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য ১১ নভেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে বাধ্যতামূলক ছুটিতে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১০ নভেম্বর) এ সংক্রান্ত আদেশ জারি করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

এর আগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ‘দুর্নীতি ও দায়িত্বহীনতার’ অভিযোগ তুলে ভদ্রকে অপসারণের জোর সুপারিশ করে।

পোস্ট-ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি প্রকল্প সম্পূর্ণরূপে বাস্তবায়ন না করে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে গত ১ সেপ্টেম্বর তাকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ভদ্রের বিরুদ্ধে আইসিটি বেজড রুরাল পোস্ট অফিস প্রকল্প, কর্মকর্তা-কর্মচারীদের জন্য ভবন নির্মাণ প্রকল্প, সোলার প্যানেল প্রকল্প, পোস্টাল ক্যাশ কার্ড প্রকল্প ও ডাক বিভাগের সদরদপ্তর ভবন নির্মাণ ও দরপত্র প্রক্রিয়ায় দুর্নীতিসহ নানাভাবে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর সংসদীয় কমিটি ভদ্রকে অপসারণের সুপারিশ করার পর ১২ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত এই কর্মকর্তার এক মাসের অর্জিত ছুটি মঞ্জুর করে ডাকা ও টেলিযোগাযোগ বিভাগ। এরপর থেকে তিনি ছুটিতে ছিলেন।

মঙ্গলবার (১০ নভেম্বর) সেই ছুটির মেয়াদ শেষ হওয়ায় ১১ নভেম্বর থেকে তাকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হলো। 

ঢাকা/হাসান/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়