ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বিএনপি নির্বাচনে পরাজিত হলেই নাশকতার পরিকল্পনা করে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ১৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:১৯, ১৪ নভেম্বর ২০২০
‘বিএনপি নির্বাচনে পরাজিত হলেই নাশকতার পরিকল্পনা করে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি নির্বাচনে পরাজিত হলেই নাশকতার পরিকল্পনা করে। তবে যারা এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের অপতৎপরতা রোধে কাজ করছে সরকার।

শনিবার (১৪ নভেম্বর ) দুপুরে ধানমন্ডির নিজ বাসভবনে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন ,বিএনপি নির্বাচনে পরাজিত হওয়ার পরপরই নাশকতা ও সহিংসতা করার চেষ্টা করে, যা অতীতেও করেছে। এবারও ঢাকা উপনির্বাচনে হারার পর তারা রাজধানীতে বাসে আগুন দিয়ে নাশকতা করার চেষ্টা করে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে তাদের সে পরিকল্পনা ভেস্তে যায়। একই সঙ্গে এ ঘটনার সঙ্গে আরও যারা জড়িত তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। 

এদিকে শনিবার পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে আগুনের ঘটনায় ১৪টি মামলা দায়ের করেছে পুলিশ। সর্বশেষ শনিবার পল্টন থানায় আরও একটি মামলা দায়ের করা হয়।এসব মামলায় এ পর্যন্ত ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের মধ্যে ২৬ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাকিদেরও গ্রেপ্তারের আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরের পর পর এক ঘণ্টার ব্যবধানে মতিঝিল, শাহবাগ, পল্টনসহ রাজধানীর ৯টি স্থানে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। তবে এ ঘটনার পর আইন-শৃঙ্খলা বাহিনী নড়েচড়ে বসে। ঘটনার দিন ১৮ জনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যে এ ঘটনা যারা ঘটিয়েছে, কার ইন্ধন রয়েছে তার প্রাথমিক একটি তথ্য পুলিশের কাছে এসেছে।

 

ঢাকা/মাকসুদ/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়