RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

মাস্ক ব‌্যবহার না করায় জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ২২ নভেম্বর ২০২০  
মাস্ক ব‌্যবহার না করায় জরিমানা

মাস্ক ব‌্যবহার না করায় ঢাকায় কয়েকজনকে জরিমানা করেছে ভ্রাম‌্যমাণ আদালত। 

রোববার (২২ নভেম্বর) দুপুরে ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমেনা মারজানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।  সকাল থেকে দুপুর পর্যন্ত ৭ জনকে ২০০ টাকা, ৩ জনকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আমেনা মারজান বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ব্যাপক প্রচারণা চালাচ্ছে। কিন্তু তারপরও জনসাধারণ অনেকেই মাস্ক না পরে বাইরে বের হচ্ছেন। 

জানা গেছে, ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন বিপণিবিতান, রাস্তাঘাট, জনবহুল এলাকায় পৃথকভাবে ভ্রাম‌্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।  একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আদালত মানুষকে সচেতন করার সঙ্গে বিনামূল্যে মাস্ক পরানো হচ্ছে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, দিনমজুর, রিকশাওয়ালা, গাড়িচালক, ছোট-বড় পরিবহন কিংবা পরিবহন সংশ্লিষ্টরাই মাস্ক এর ব্যবহার তেমন করছে না। এ কারণে তাদের মধ্যে বেশি মাস্ক বিতরণ করা হচ্ছে।

এর আগে জনগণ যেন মাস্ক ব্যবহারে বাধ্য হয় সেজন্য সরকার ২০১৮ সালের সংক্রমণ ব্যাধি বিশেষ ক্ষমতা আইন পাস করে।  এ আইনের আওতায় যারা মাস্ক ব্যবহার করবে তাদের জরিমানার বিধান রাখা হয়। পাশাপাশি সম্প্রতি সরকারি-বেসরকারি অফিস আদালতে নো মার্কস, নো এন্ট্রি অবলম্বন করেছে সরকার।  কিন্তু তার পরও জনগণের ভেতর মাস্ক ব্যবহারের প্রবণতা দেখা যাচ্ছে না।

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়