ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডিসেম্বরের মধ্যেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন হবে: নসরুল হামিদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ২২ নভেম্বর ২০২০  
ডিসেম্বরের মধ্যেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন হবে: নসরুল হামিদ

আগামী ডিসেম্বরের মধ্যেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার (২২ নভেম্বর) সচিবালয়ে করোনা পরিস্থতির পরিপ্রেক্ষিতে বিদ্যুৎ ও জ্বালানির অগ্রগতি এবং সম্ভাবনা নিয়ে জ্বালানি খাতের সাংবাদিকদের সংগঠন ফোরাম ফর এনার্জি রিপোটার্স, বাংলাদেশের (এফইআরবি) সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতের সাফল্য তৃণমূল পর্যায় ছড়িয়ে দিতে সাংবাদিকদের আরও দায়িত্বশীল ভূমিকা রাখা প্রয়োজন। আগামী ডিসেম্বরের মধ্যেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ অসাধারণ অর্জন প্রচারে সাংবাদিক সমাজ তাদের জায়গা থেকে বিশেষ ভূমিকা রাখতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, সমন্বিত উদ্যোগ ছাড়া সাফল্য আসে না। এফইআরবি আর মন্ত্রণালয় সম্মিলিতভাবে কাজ করলে এ খাতের সুষম উন্নয়ন দ্রুত হবে।

এফইআরবির চেয়ারম্যান অরুণ কর্মকারসহ আরও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোজাহিরুল হক রুমেল, নির্বাহী পরিচালক শামীম জাহাঙ্গীর, পরিচালক (উন্নয়ন ও অর্থ) লুৎফর রহমান কাকন, পরিচালক (গবেষণা ও প্রশিক্ষণ) মাহফুজ মিশু, পরিচালক (ডাটা ব্যাংক) শাহেদ সিদ্দিকী, পরিচালক (বিনোদন ও কল্যাণ) সেরাজুল ইসলাম সিরাজ, সদস্য মোল্লাহ আমজাদ হোসেন, সদস্য সদরুল হাসান, সদস্য শাহনাজ বেগম।

এফইআরবির চেয়ারম্যান অরুণ কর্মকার এসময় বিদ্যুৎ ও জ্বালানি খাতের বিভিন্ন প্রচারকাজে এফইআরবিকে সম্পৃক্ত করার অনুরোধ জানান।

ঢাকা/হাসান/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়