RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

মহাখালীর সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩২, ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ০৮:১৪, ২৪ নভেম্বর ২০২০
মহাখালীর সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে

প্রায় এক ঘণ্টার চেষ্টার পর মহাখালীর সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। সোমবার (২৩ নভেম্বর) দিবাগত রাত ১টার পর বস্তির আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে রাতে রিপোর্ট এ লেখা পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুন নিয়ন্ত্রণে আনার পর ফায়ার সার্ভিস সদর দপ্তরের পরিচালক অপারেশন লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান বলেন, অপরিকল্পিত বিদ্যুতায়ন, গ্যাস কিংবা বিদ্যুৎ সংযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এ ঘটনায় তদন্ত কমিটি করা হবে। তদন্ত কমিটির তদন্তের পরই অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ জানানো হবে।

উল্লেখ্য, সোমবার রাত পৌনে বারোটার দিকে সাততলা বস্তিতে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা বিভিন্ন ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মহাখালী, তেজগাঁও স্টেশন থেকে থেকে ১২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, আগুনে বস্তির দোকান এবং বসতঘর পুড়েছে। টিন, বাঁশ দিয়ে ঘরগুলো তৈরি করা, সঙ্গে আছে বাতাসের তীব্রতা। মূলত এসব কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বিভিন্ন জায়গায়।

মহাখালী সাততলা বস্তিতে রিকশা-ভ্যান, ঠেলা গাড়ী চালক, গার্মেন্টস কর্মী কিংবা দিনমজুরদের বাস। আগুনের সঙ্গে সঙ্গে তারা ভেতর থেকে চিৎকার-চেঁচামেচি করে বের হয়ে আসতে থাকেন। তারা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। এরই মধ্যে অনেকেই বাসাবাড়ির মালামাল সরিয়ে নেওয়া হয়।

মাকসুদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়