RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

মন্ত্রিসভায় রদবদল, ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল!

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০০, ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ১০:২২, ২৪ নভেম্বর ২০২০
মন্ত্রিসভায় রদবদল, ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল!

মন্ত্রিসভায় রদবদলের আলোচনা হয়েছে। সোমবার (২৩ নভেম্বর) বিকেল থেকেই শোনা যাচ্ছে খালি থাকা ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব নতুন কাউকে দেওয়া হচ্ছে। একই সঙ্গে বর্তমান মন্ত্রিসভার কয়েকজন মন্ত্রীর দপ্তর বদল করা হচ্ছে।

প্রতিমন্ত্রীর দায়িত্ব পেতে যাচ্ছেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল। মঙ্গলবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে তার শপথ নেওয়ার কথা রয়েছে। 

মন্ত্রিপরিষদ বিভাগ ও ধর্ম মন্ত্রণালয়ের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র একজন কর্মকর্তা বলেন, আমরাও বিষয়টি শুনেছি। তবে এখনও কোনো অফিসিয়াল নির্দেশনা আসেনি।

সূত্র জানায়, ধর্ম মন্ত্রণালয় ছাড়াও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়সহ যেসব গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে প্রতিমন্ত্রী রয়েছেন সেখানে মন্ত্রী নিয়োগ দেওয়া হতে পারে। বর্তমান মন্ত্রিসভার চার থেকে পাঁচজনের দপ্তর বদল হচ্ছে বলেও আলোচনা রয়েছে।

এ বিষয়ে সংসদ সদস্য মো. ফরিদুল হক খান বলেন, আমার সঙ্গে এখনও কেউ যোগাযোগ করেনি। আমিও শুনছি। এটা ঠিক যে মঙ্গলবার নাগাদ কিছু একটা জানতে পারবো।

এ বিষয়ে কথা বলতে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা হলেও সম্ভব হয়নি।

মন্ত্রিপরিষদ বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, রদবদল আনার বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ সবসময়ই প্রস্তুত থাকে। এখনও সেভাবে আছে। মঙ্গলবার মন্ত্রিসভায় রদবদলের বিষয়টি চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৩ জুন মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ। ওইদিন বাসায় তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। রাতেই তাকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর দ্বিতীয়বার তার হার্ট অ্যাটাক করে। এর পরপরই তিনি মারা যান। পরে করোনা পরীক্ষায় তার ফল পজেটিভ আসে।

আসাদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়