ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ভাস্কর্যকে ইস্যু করে সংস্কৃতিকে ধ্বংস করার ষড়যন্ত্র’

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ২৪ নভেম্বর ২০২০  
‘ভাস্কর্যকে ইস্যু করে সংস্কৃতিকে ধ্বংস করার ষড়যন্ত্র’

আলেম-ওলামা নামের কতিপয় সাম্প্রদায়িক মৌলবাদ ও জঙ্গিবাদ মন-মগজের মানুষগুলো একটা সময় ‘আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান’ স্লোগান দিয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে ষড়যন্ত্র করেছিল। এখন নতুন করে ভাস্কর্যকে প্রতীমার সঙ্গে তুলনা করে ইসলামের অপব্যাখ্যা দিয়ে মূলত বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি আর ঐতিহ্যকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব চত্বর থেকে ‘ভাস্কর্য আর মূর্তি এক নয়’-শিরোনামে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করে আওয়ামী ওলামা লীগ। রাজধানী ঢাকাসহ দেশব্যাপী এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে বলে সংগঠন থেকে জানানো হয়।

লিফলেট বিতরণ উদ্বোধন করে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম’র (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, দেশের বিভিন্ন স্থানে অপ্রীতিকর ঘটনার পর ভাস্কর্যের অপব্যাখ্যা, বিতর্ক-একই সূত্রে গাঁথা। জঙ্গি মতাদর্শের মানুষগুলো জনমনে বিভ্রান্ত ছড়িয়ে দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্রে নেমেছে। এখানে ভাস্কর্যকে ইস্যু করে মূলত বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতির পাশাপাশি ইতিহাস-ঐতিহ্যকে ধ্বংস করার চক্রান্ত করা হচ্ছে।

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সভাপতি হাফেজ মাওলানা সুলাইমানের সভাপতিত্বে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী, সাধারণ সম্পাদক শাইখ মাওলানা আলমগীর হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আমিনুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা রবিউল আলম সিদ্দিকী ও হাফেজ মাওলানা আখতার হোসাইন ফারুকী, প্রচার-প্রকাশনা সম্পাদক ক্বারী আবু সিদ্দিক রতন, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক মাওলানা জাকির হোসাইনসহ অন্যান্য নেতাকর্মী লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন।

ঢাকা/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়