ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তা জোরদার (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ২৭ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:১৭, ২৭ নভেম্বর ২০২০

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে মসজিদের প্রধান ফটক, রাস্তা ও পল্টন মোড়ে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যও সেখানে অবস্থান নিয়েছেন।

সরেজমিন দেখা যায়, বায়তুল মোকাররম দক্ষিণ উত্তর-পশ্চিম গেটের সবদিকে মুসল্লি প্রবেশের নির্দিষ্ট কিছু জায়গা রেখে সব গেট বন্ধ করে দেওয়া হয়েছে। আশপাশে অবস্থান নিয়েছে পুলিশ। এছাড়া বায়তুল মোকাররম মার্কেটের সামনে, পল্টন মোড়, দৈনিক বাংলাসহ আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে  ইউনিট করে একজন পুলিশ কর্মকর্তা সার্বক্ষণিক সমন্বয় করে নিরাপত্তা দেখভাল করছেন। মসজিদে  প্রবেশের সময় সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে।

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক রাইজিংবিডিকে বলেন, জুমার নামাজের পর এখানে মিছিল বা গণজমায়েত হওয়ার কথা রয়েছে। কিন্তু কোনো সংগঠন বা ব্যক্তি পর্যায়ে থেকে পুলিশের অনুমতি নেওয়া হয়নি। এ কারণে বিশৃঙ্খলা যেন না হয়, সেজন্য পুলিশ প্রস্তুতি নিয়েছে।

জানা গেছে, বিভিন্ন ইসলামী ও সমমনা দলগুলো বিভিন্ন ইস‌্যুতে জুমার নামাজের পর মিছিল বা সংক্ষিপ্ত সমাবেশ করে থাকে। তারা পল্টন মোড় হয়ে বায়তুল মোকাররম এবং দৈনিক বাংলায় মিছিল করে। শুক্রবার তাদের মিছিল করার পরিকল্পনা রয়েছে। তবে তা যেন যথাযথ নিয়ম বা অনুমতি নিয়ে করা হয় সেজন্য পুলিশ আগে থেকেই বাড়তি সতর্কতা নিয়েছে।

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়