RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

আসাদুজ্জামান নূর করোনায় আক্রান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১২, ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৩:১৫, ৪ ডিসেম্বর ২০২০
আসাদুজ্জামান নূর করোনায় আক্রান্ত

সাবেক সংস্কৃতিমন্ত্রী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার রাতে তিনি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন বলে রিপোর্ট পান। তিনি এখন বাসাতেই আছেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ এ খবর নিশ্চিত করেছেন।

গোলাম কুদ্দুছ জানান, রাত ৯টা পর্যন্ত জুম মিটিং করেছেন তিনি। প্রয়াত আলী যাকের স্মরণে নাগরিক শ্রাদ্ধানুষ্ঠান করার ব্যাপারে আমাদের কথা হয়েছে। মিটিং শেষে করোনা সংক্রমনের পরীক্ষার ফল এসেছে। তাতে পজিটিভ এসেছে। এমনিতে তিনি ভালো আছেন।

এদিকে, আসাদুজ্জামান নূরকে গত ১ ডিসেম্বর শাহবাগের বঙ্গবন্ধুর ভাস্কর্যবিরোধীদের গ্রেপ্তারের দাবিতে আয়োজিত মানববন্ধনে সক্রিয়ভাবে অংশ নিতে দেখা গেছে।

প্রসঙ্গত, আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসন থেকে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। নবম জাতীয় সংসদের বিভিন্ন সংসদীয় স্থায়ী কমিটিতে সদস্য হিসেবে তিনি দায়িত্ব পালন করেন।

২০১৩ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠন করার পর ১২ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। ২০১৮ সালের একাদশ নির্বাচনে তিনি একই আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

৭৪ বছর বয়সী আসাদুজ্জামান নূর একইসঙ্গে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি।

হাসান/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়