ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঘূর্ণিঝড় ‘বুরেভী’ এখন গভীর নিম্নচাপ 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:৪০, ৪ ডিসেম্বর ২০২০
ঘূর্ণিঝড় ‘বুরেভী’ এখন গভীর নিম্নচাপ 

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় ‘বুরেভী’ শ্রীলংকা ও তৎসংলগ্ন এলাকা থেকে পশ্চিম দিকে সরে গিয়ে এটি এখন দুর্বল হয়ে ঘূর্ণিঝড় থেকে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) সকাল ১১টায় আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ আবহাওয়ার পূর্বাভাশে এমন তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, শ্রীলংকা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণীঝড় ‘বুরেভী’ পশ্চিম দিকে সরে গিয়ে এবং দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আজ সকাল ৬টায় মান্নার উপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি আরও পশ্চিম-দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। এটি এখন উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, আজ সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে শেষরাত থেকে ভোর পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এছাড়া, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, আজকে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে তেঁতুলিয়ায় ১৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় আজকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকা/হাসিবুল/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়