Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ফুলবাড়িয়ায় উচ্ছেদ অভিযান, প্রতিবাদে রাস্তায় দোকানিরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:১৩, ৮ ডিসেম্বর ২০২০
ফুলবাড়িয়ায় উচ্ছেদ অভিযান, প্রতিবাদে রাস্তায় দোকানিরা

গুলিস্তানের ফুলবাড়িয়া সুপার মার্কেট-২–এ উচ্ছেদ অভিযান ঠেকাতে রাস্তায় অবস্থান নিয়েছেন দোকানিরা। এজন্য পূর্বনির্ধারিত উচ্ছেদ অভিযান এখনো শুরু করতে পারেননি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। দুপুর সোয়া ১২টা পর্যন্ত এ অবস্থা চলছিল।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে ডিএসসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান, এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এবং তানজিলা কবির ত্রপার নেতৃত্বে মার্কেটটির ব্লক-এ, ব্লক-বি এবং ব্লক-সিতে অভিযান পরিচালনা করতে যান।

এদিকে, উচ্ছেদ অভিযানের প্রতিবাদ জানিয়ে ব্যবসায়ীরা গুলিস্তানের বিভিন্ন  সড়ক অবরোধ করে রেখেছেন। বিভিন্ন শ্লোগান দিয়ে দোকান উচ্ছেদ এর প্রতিবাদ করছেন। গুলিস্তান সুন্দরবন মার্কেটসহ আশপাশের এলাকায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। এরই মধ্যে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা দুই-তিনটি বাসে ভাঙচুর চালায়। তবে পুলিশের হস্তক্ষেপে তারা সেখান থেকে সরে আসেন। 

মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুর ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই এলাকায় থমথমে ভাব বিরাজ করছে। আশপাশের সব দোকানপাট বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ী ফজলে হাসান রাইজিংবিডিকে বলেন, দীর্ঘদিন ধরে আমরা পজিশন কিনে এখানে ব্যবসা করছি। কিন্তু সিটি করপোরেশন কোনো নোটিশ বা আগাম না জানিয়ে সকালে উচ্ছেদ অভিযান চালাতে আসে। আমাদের লাখ লাখ টাকা বিনিয়োগ আছে এই ব্যবসাকে কেন্দ্র করে। দোকান ভেঙে ফেললে আমরা যাব কোথায়?

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক রাইজিংবিডিকে বলেন, আমরা সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানে সহযোগিতা করার জন্য এসেছি। সরকারি কাজে কেউ বাধা দিলে প্রয়োজনে তাকে আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাইফুল/মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়