Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ফুলবাড়িয়ায় চলছে উচ্ছেদ অভিযান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ৯ ডিসেম্বর ২০২০  
ফুলবাড়িয়ায় চলছে উচ্ছেদ অভিযান

উচ্ছেদ অভিযান চালাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

ফুলবাড়িয়া সুপারমার্কেটে দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান চালাচ্ছে  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। 

বুধবার (৯ ডিসেম্বর) দুপুরের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানের নেতৃত্বে অভিযান শুরু হয়। দোকান উচ্ছেদের প্রতিবাদে ব্যবসায়ীরা বিক্ষোভ করেন। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ নকশা বহির্ভূত ৯১১টি দোকান উচ্ছেদ করছে ডিএসসিসি। এদিকে উচ্ছেদ অভিযান শুরু হওয়ার পর পর শত শত ব্যবসায়ী তাদের দোকানের মালিকানা এবং সিটি করপোরেশন থেকে ভাড়া নেওয়ার রশিদ ধরে আদালতের সামনে বিক্ষোভ করেন।

ব্যবসায়ী সোলায়মান হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘৮৬ মাসের ভাড়া আগেই নেওয়া হয়েছে। টাকা দিয়ে বৈধভাবে এখানে ব্যবসা করছি। এখন ভেঙে দিলে আমরা যাব কোথায়?’ এ সময় অনেক দোকানি কান্নায় ভেঙে পড়েন। 
নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান গণমাধ্যমকে জানান, মার্কেটের এ, বি ও সি ব্লকের ৯১১টি অবৈধ স্থাপনা আছে। যেগুলো ভেঙে দেওয়া হবে।

এর আগে মঙ্গলবার (৮ ডিসেম্বর) এসব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার জন্য দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে অভিযান শুরু করা হয়। কিন্তু সে সময় আগে থেকেই মার্কেটের সামনে অবস্থান নেওয়া শতশত ব্যবসায়ী মার্কেট ভাঙার বিরোধিতা করে বিক্ষোভ করেন। তাদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনাও ঘটে। প্রথম দিন  প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

ঢাকা/মাকসুদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়