Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতায় বিজয়ী যারা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১০:৫৮, ১০ ডিসেম্বর ২০২০
দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতায় বিজয়ী যারা

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) আয়োজিত ১৫তম দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতায় দুইটি বিভাগে মোট ছয়জনকে পুরস্কৃত করা হয়েছে।

বুধবার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত ওই প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করে সংস্থাটি। বিজয়ীদের যথাক্রমে ৭৫ হাজার, ৫০ হাজার ও ৪০ হাজার টাকার চেক, ক্রেস্ট ও সনদ দেওয়া হয়। 

এবারে ‘করোনা ভাইরাস মোকাবেলায় দুর্নীতি’ বিষয়ে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা। কার্টুন প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে (১৩-১৮ বছর) ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে কুমিল্লা ক্যাডেট কলেজের শিক্ষার্থী মো. ইসমাঈল মাহমুদ, নোয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী আসিফ মোহাম্মদ ইউছুফ এবং বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ‌্যান্ড কলেজ (বিআইএসটি) এর শিক্ষার্থী তাসনিম সামিহা ইসলাম।

আর ‘খ’ বিভাগে (১৯-২৫ বছর) ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অংকন ও চিত্রায় বিভাগের শিক্ষার্থী মাহাতাব রশীদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুরন্ত সাদাত মাহবুব এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অংকন ও চিত্রায়ন বিভাগের শিক্ষার্থী শিক্ষার্থী রাহুল রাজ দেবনাথ।

এছাড়া, দু’টি বিভাগ থেকে মোট ৪২ জন কার্টুনিস্টকে বিশেষ মনোনয়ন দেওয়া হয়।  এবছর দু’টি বিভাগে ১৩০ জন কার্টুনিস্টের আঁকা মোট ২৮৭টি কার্টুন জমা পড়ে।  

প্রদর্শনী দেখা যাবে এই লিংকে https://www.ti-bangladesh.org/cartoon-exhibition/। 

এমএ রহমান/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়