ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বাংলাদেশে থাকতে হলে বঙ্গবন্ধুকে মেনে নিতেই হবে’ 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ১১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:২৪, ১১ ডিসেম্বর ২০২০
‘বাংলাদেশে থাকতে হলে বঙ্গবন্ধুকে মেনে নিতেই হবে’ 

‘বাংলাদেশে থাকতে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মেনে নিয়েই থাকতে হবে’ বলে মন্তব‌্য করেছেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সংগঠনের নেতারা। শুক্রবার (১১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশ থেকে তারা এসব কথা বলেন।

সংগঠনের আহবায়ক অহিদুল ইসলাম তুষারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি কুষ্টিয়ায় জাতির পিতার ভাস্কর্য ভাঙচুর করা হয়। বিশ্বের প্রতিটা দেশে এমনকী বাংলাদেশে অনেকের ভাস্কর্য থাকলেও সমস্যা নেই, শুধু বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি গোষ্ঠীর যত আপত্তি। এটা স্বাধীনতাবিরোধীদের রাজনীতির মাঠ গরম করার কৌশল। 

বক্তারা আরও বলেন, ৭১-এর প্রেতাত্মারা বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ এই তিনটি শব্দ মানতে নারাজ। তাই তারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মৃতিচিহ্ন নিশ্চিহ্ন করার পাঁয়তারা করছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরকারী ও উসকানিদাতাদের গ্রেপ্তার এবং বঙ্গবন্ধুর অবমানকারীদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা, স্বাধীনতা বিরোধীদের সম্পত্তি বাজেয়াপ্ত, রাজনীতি নিষিদ্ধের দাবি জানান বক্তারা। এসময় তারা স্বাধীনতাবিরোধীদের উত্তরসূরিদের সরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও চাকরিতে অযোগ্য ঘোষণারও দাবি জানান।

মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়