ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মিলিটারি ডেন্টাল সেন্টারের পতাকা উত্তোলন করলেন সেনাপ্রধান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ২০ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:০০, ২০ ডিসেম্বর ২০২০
মিলিটারি ডেন্টাল সেন্টারের পতাকা উত্তোলন করলেন সেনাপ্রধান

নবগঠিত মিলিটারি ডেন্টাল সেন্টারের পতাকা উত্তোলন করলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

রোববার (২০ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর নবগঠিত মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকার পতাকা উত্তোলন অনুষ্ঠান ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

পতাকা উত্তোলন শেষে সেনাবাহিনী প্রধান তার দিকনির্দেশনামূলক বক্তব্যের শুরুতেই শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম। একই সঙ্গে তিনি স্মরণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সব বীর মুক্তিযোদ্ধাদের।

তিনি দেশ মাতৃকার যেকোনো প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল সেন্টারকে প্রস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বের সর্বোচ্চ মান অর্জনের মাধ্যমে উন্নতমানের দন্ত সেবা দেওয়ার নির্দেশনা দেন। 

মহান স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক ইচ্ছায় এবং প্রত্যক্ষ দিক নির্দেশনায় ১৯৭২ সালে সদ্য স্বাধীন বাংলাদেশে ৪ জন ডেন্টাল সার্জনের সমন্বয়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়। পরবর্তীতে দক্ষ জনবলের অভাব এবং প্রশাসনিক কারণে মিলিটারি ডেন্টাল সেন্টারগুলোকে সিএমএইচ-এর ডেন্টাল উইং হিসেবে একীভূত করা হয়।

২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রণীত ফোর্সেস গোল ২০৩০ এর অংশ হিসেবে ২৩টি মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্রভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়। পরবর্তীতে সেনাবাহিনী প্রধানের প্রত্যক্ষ দিক নির্দেশনায় আর্মি ডেন্টাল কোরের পতাকা অনুমোদিত হয়। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকার পতাকা উত্তোলন অনুষ্ঠান।

সদর দপ্তর লজিষ্টিক্স এরিয়ার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে সেনা কর্মকর্তার উপস্থিত ছিলেন।

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়