ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অনৈতিকভাবে ভ্যালু অ‌্যাডেড সার্ভিস প্রতিষ্ঠানের নেওয়া অর্থ ফেরতের দাবি

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ২৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:২১, ২৩ ডিসেম্বর ২০২০
অনৈতিকভাবে ভ্যালু অ‌্যাডেড সার্ভিস প্রতিষ্ঠানের নেওয়া অর্থ ফেরতের দাবি

মোবাইলফোন গ্রাহকের কাছ থেকে প্রতিনিয়তই ভ্যালু অ‌্যাডেড সার্ভিস প্রতিষ্ঠানগুলো অনৈতিকভাবে অর্থ আদায় করছে বলে জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ‌্যাসোসিয়েশন। এসব প্রোভাইডারের সেবার মান নিয়ে নিরপেক্ষ তদন্ত ও অনৈতিকভাবে আদায় করা অর্থ গ্রাহকদের ফেরত দেওয়ার দাবি জানিয়ে বুধবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশে টেলিকমিউনিউকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) চেয়ারম্যানকে চিঠি দিয়েছে অ‌্যাসোসিয়েশন।  

বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ‌্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট আবু বককর সিদ্দিক স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, গত আগস্টে বিটিআরসির লাইসেন্স করা ১৮৩টি ভ্যালু অ‌্যাডেড সার্ভিস প্রোভাইডারের মধ্যে মাত্র ২টি প্রতিষ্ঠানের তদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যার মধ্যে একটি অপারেটর গ্রাহকের অজান্তে ৪৩ লাখ  ও অন্য অপারেটর ৩০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

এরই পরিপ্রেক্ষিতে মূল সেবাদানকারী ২টি প্রতিষ্ঠান বাংলালিংক ও রবিকে চিঠি দিয়ে সতর্ক করেছে বিটিআরসি। কিন্তু ৭ কোটি ৭৫ লাখ গ্রাহক নিয়ে সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণ ফোন ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠান টেলিটকের সেবাদানের সঙ্গে যুক্ত ভ্যালু অ‌্যাডেড সার্ভিস প্রোভাইডারদের বিষয়ে এখনো তদন্ত করা হয়নি। প্রতিনিয়তই এই ভ্যালু অ‌্যাডেড সার্ভিস প্রতিষ্ঠানগুলো গ্রাহকের কাছ থেকে অনৈতিকভাবে অর্থ আদায় করছে। যা শাস্তিযোগ্য অপরাধ।   

তদন্তের বাইরে থাকা ১৮১টি প্রতিষ্ঠানের তদন্ত অব্যাহত রাখতে সব স্টেক হোল্ডারদের সমন্বয়ে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের দাবি জানায় বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ‌্যাসোসিয়েশন। একইসঙ্গে গ্রাহকের কাছ থেকে অনৈতিকভাবে নেওয়া সব অর্থ ফেরত দেওয়ারও দাবি জানানো হয়েছে। 

ইয়ামিন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়