ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সড়ক-মহাসড়কে ব‌্যাটারিচালিত রিকশা ও নসিমন-করিমন বন্ধ চায় সংসদীয় কমিটি 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ৩১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:০১, ৩১ ডিসেম্বর ২০২০
সড়ক-মহাসড়কে ব‌্যাটারিচালিত রিকশা ও নসিমন-করিমন বন্ধ চায় সংসদীয় কমিটি 

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে স্থানীয় ও রাজনৈতিক সব প্রতিবন্ধকতা দূর করে সড়ক-মহাসড়কে নসিমন-করিমন ও ব‌্যাটারিচালিত রিকশা বন্ধ করার  সুপারিশ করেছে কমিটি।  এছাড়া,  আগামী বৈঠকে বিভাগীয় কমিশনার, বিভাগীয় ডিআইজি ও হাইওয়ে পুলিশ কর্তৃপক্ষকে উপস্থিত থাকারও সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন।  বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন কমিটির সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সশরীরে উপস্থিত ছিলেন এনামুল হক, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন ও রাবেয়া আলীম। 

ধলেশ্বরী সেতুতে টোল আদায়ের বিষয়ে ইতোপূর্বে গঠিত তদন্ত কমিটি বাতিল করে দেশের সব সেতুর টোল আদায়ে অনিয়ম দুর্নীতি ও অভিযোগের বিষয় তদন্ত করে একটি প্রতিবেদন দিতে এনামুল হককে আহ্বায়ক করে দুই সদস্যের সংসদীয় সাব কমিটি গঠন  করা হয়। কমিটিকে ৩ মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

সড়ক পরিবহন ও সেতু বিভাগের  একই ঠিকাদার প্রতিষ্ঠানকে একাধিক টেন্ডার পাওয়ার বিষয় তদন্ত করে প্রতিবেদন দিতে কমিটির সদস্য শেখ সালাহউদ্দিনকে আহ্বায়ক করে দুই সদস্য বিশিষ্ট সংসদীয় সাব কমিটি গঠন করা হয়। কমিটিকে দুই মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।  

বঙ্গবন্ধু সেতু এলাকার  আনন্দ পার্ক, পিকনিক স্পট ও বাগান (এগ্রিকালচার), জমি ও অন্যান্য অবকাঠামো ব্যবস্থাপনা বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিতে রেজওয়ান আহম্মদ তৌফিককে আহ্বায়ক করে দুই সদস্যের একটি সংসদীয় সাব কমিটি গঠন করা হয়। কমিটিকে দুই মাসের মধ্যে প্রতিবেদন দিতে সুপারিশ করা হয়েছে। 

ঢাকা/আসাদ/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়