ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মুক্তিযোদ্ধার সংজ্ঞা নির্ধারণের জন‌্য তথ্য সংগ্রহের সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৩৩, ৩ জানুয়ারি ২০২১
মুক্তিযোদ্ধার সংজ্ঞা নির্ধারণের জন‌্য তথ্য সংগ্রহের সুপারিশ

 একাত্তরের বীর মুক্তিযোদ্ধার সংজ্ঞা নির্ধারণের বিশ্বের যে সব দেশে মুক্তিযুদ্ধ হয়েছে, সে সব দেশ থেকে  মুক্তিযোদ্ধার তথ্য-উপাত্ত সংগ্রহের  সুপারিশ করা হয়েছে।  রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র  বৈঠকে এই সুপারিশ  করা হয়

কমিটির সভাপতি শাজাহান খান সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মে হক, রাজি উদ্দিন আহমেদ, মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, এ বি তাজুল ইসলাম, কাজী ফিরোজ রশীদ ও  ওয়ারেসাত হোসেন বেলাল। 

বৈঠকে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণার্থে গঠিত মুক্তিযোদ্ধা কল্যাণ কমপ্লেক্স ফান্ডের সব অর্থের হিসাব আগামী বৈঠকে উপস্থাপনের  সুপারিশ করা হয়।

এছাড়া, কমিটি ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করে। একইসঙ্গে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করাসহ হেলিপ্যাড সুবিধা রাখতেও সুপারিশ করা হয়।

এতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়