ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ৪ জানুয়ারি ২০২১  
১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন

১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মোহাম্মদ শফিকুল ইসলাম। 

সোমবার (৪ জানুয়ারি) ডিএমপি সদর দপ্তরে অনুষ্ঠিত ‘ম্যারাথন উপলক্ষে গৃহীত নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে পূর্ণ (ফুল) ও অর্ধেক (হাফ) দুই ক্যাটাগরিতে রাজধানীর আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিল এসে শেষ হবে ম্যারাথন দৌড়টি। এ উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। সভায় ডিএমপি কমিশনার বলেন, ‘ম্যারাথন দৌড়ে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সারা বছর আমরা জাতির পিতার জন্মশত বার্ষিকী পালন করতে চেয়েছিলাম। পুলিশের পক্ষ থেকেও অনেক অনুষ্ঠান করার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা সম্ভব হয়নি। তবে ম্যারাথনে কোনো ধরনের নিরাপত্তা ঘাটতি থাকবে না। আমরা সেভাবেই কাজ করছি।’

এদিকে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিরাপত্তার অংশ হিসেবে ম্যারাথন রাস্তায় পিকেট ব্যবস্থা, ফুট প‌্যাট্রোল, ব্যারিকেড চেকপোস্ট ব্যবস্থা, রুফটপ ডিউটি, মোবাইল প‌্যাট্রোলিং, স্টিলের ও ভিডিও ক্যামেরা মোতায়েন করা হবে। ওই স্থানে কোনো দোকান বসতে দেওয়া হবে না। ডগ স্কোয়াডও থাকতে নিরাপত্তা নিশ্চিতে। আর্মি স্টেডিয়াম থেকে ৪২ দশমিক ১৯৫ কিলোমিটার ফুল ম্যারাথন ও ২১ দশমিক ০৯৭ কিলোমিটার হাফ ম্যারাথন শুরু হয়ে হাতিরঝিলে এসে শেষ হবে। আর্মি স্টেডিয়াম-কাকলী ক্রসিং-কামাল আর্তাতুক অ্যাভিনিউ-গুলশান-২, গুলশান-১ পুলিশ প্লাজা দিয়ে ম্যারাথন হবে। তবে ম্যারাথনে অংশগ্রহণকারীদের করোনা নেগেটিভ রিপোর্ট সঙ্গে আনতে হবে।

সভায় প্রভোস্ট মার্শাল ব্রিগেডিয়ার জেনারেল আবু নাসের মো. ইলিয়াস, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ড. এএফএম মাসুম রব্বানী, কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান ও অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাকসুদ/এসএন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়