ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পার্বত্য অঞ্চলের সব স্কুল ফিডিংয়ের আওতায় আনার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ১২ জানুয়ারি ২০২১  
পার্বত্য অঞ্চলের সব স্কুল ফিডিংয়ের আওতায় আনার সুপারিশ

পার্বত্য অঞ্চলের সব বিদ্যালয়ে স্কুল ফিডিংয়ের আওতায় আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।  
 
মঙ্গলবার (১২ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।
 
আলহাজ মো. দবিরুল ইসলাম সভাপতিত্ব করেন ।  কমিটির সিনিয়র সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক  মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, দীপংকর তালুকদার, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মীর মোস্তাক আহমেদ রবি ও বাসন্তী চাকমা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে  পার্বত্য এলাকার সিভিল সার্জনদের দায়িত্ব পালনের  জন্য পাহাড়ে চলাচল উপযোগী মানসম্মত গাড়ি ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে পাহাড়ে চলাচল উপযোগী অ‌্যাম্বুলেন্স সরবরাহ করার  সুপারিশ করে কমিটি।এছাড়া, পার্বত্য এলাকায় কমিউনিটি ক্লিনিক স্থাপনে জনসংখ্যার ভিত্তিতে না করে দূরত্ব বিবেচনায় কমিউনিটি ক্লিনিক স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে কমিটি।
 
পার্বত্য এলাকায় ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজগুলো চিহ্নিত করে চলাচলের উপযোগী করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।  কমিটি আইনশৃঙ্খলা রক্ষার জন্য পার্বত্য এলাকায় একটি হেলিকপ্টার সরবরাহ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে।

এ সময় আরও উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন স্থানীয় প্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

ঢাকা/আসাদ/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ