Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৩ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৮ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

হালকা প্রকৌশল শিল্পের উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ১৬ জানুয়ারি ২০২১  
হালকা প্রকৌশল শিল্পের উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দেওয়ার আহ্বান

হালকা প্রকৌশল শিল্পের উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মো. মোশতাক হাসান। তিনি বলেছেন, ‘সহজ শর্তে ঋণ দেওয়ার মাধ্যমে এ শিল্পের বিকাশ সম্ভব।’

শনিবার (১৬ জানুয়ারি) রাজশাহীতে বিসিকের আঞ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্পের মধ্যকার সাব-কন্ট্রাক্টিং সংযোগ ব্যবস্থার বাস্তবায়ন ও উন্নয়ন’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

খুচরা যন্ত্রাংশ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এবং ক্রেতা প্রতিষ্ঠানের মধ‌্যে সংযোগ স্থাপনের মাধ্যমে দূরত্ব দূর করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

বিসিকের চেয়ারম‌্যান বলেন, ‘হালকা প্রকৌশল শিল্প হলো শিল্পায়নের জননী। ২০৪১ সালে শিল্পোন্নত বাংলাদেশ বিনির্মাণে হালকা প্রকৌশল শিল্পের বিকাশের বিকল্প নেই। হালকা প্রকৌশল শিল্প বিকাশের লক্ষ্যে বিসিক মহাপরিকল্পনা করেছে। এর অংশ হিসেবে রাজশাহী, বগুড়া, নরসিংদী, মুন্সীগঞ্জ, যশোরসহ বিভিন্ন গুরত্বপূর্ণ জেলায় হালকা প্রকৌশল শিল্প পার্ক স্থাপনের পরিকল্পনা করা হয়েছে।’

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিসিকের পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী। সভাপতিত্ব করেন সংস্থাটির রাজশাহী কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিসিকের দক্ষতা ও প্রযুক্তি বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. মহিউদ্দিন।

ঢাকা/হাসান/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়