ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিমান বাহিনীর ৯ম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের সনদ বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ১৭ জানুয়ারি ২০২১  
বিমান বাহিনীর ৯ম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের সনদ বিতরণ

বাংলাদেশ বিমান বাহিনীর ৯ম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের সনদপত্র বিতরণ হয়েছে। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার রোববার (১৭ জানুয়ারি) প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের সনদপত্র বিতরণ করেন।

বিমান বাহিনী অফিসার্স মেস ফ্যালকন হলে ৯ম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের (এসসিসি)  সমাপনী অনুষ্ঠান হয়।

সহকারী বিমান বাহিনী প্রধানকে (পরিচালন) অনুষ্ঠানস্থলে বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম এবং কমান্ড ও স্টাফ ট্রেনিং ইন্সটিটিউটের (সিএসটিআই) অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মো. শরীফ মোস্তফা স্বাগত জানান।

ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে ৯ম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।  উক্ত কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১২ জন কর্মকর্তা অংশ নেন।  বিমান বাহিনীর স্কোয়াড্রন কমান্ডারদের কার্যকরি  ব্যবস্থাপনা এবং নেতৃত্ব প্রদানের প্রশিক্ষণ এই কোর্সের উদ্দেশ্য। ২০০৯ সাল থেকে এসসিসি উত্তীর্ণ কর্মকর্তারা তাদের অর্জিত জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনে সহায়তা করে আসছে।

প্রধান অতিথি প্রশিক্ষণোত্তীর্ণ সব কর্মকর্তাদের মাঝে সনদপত্র প্রদান করেন এবং দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি বৈশ্বিক করোনাকালীন দুর্যোগের মধ্যে সামাজিক সচেতনতা এবং পারস্পরিক দূরত্ব বজায় রেখে উক্ত কোর্স সাফল্যের সঙ্গে সম্পন্ন করার জন্য সিএসটিআইয়ের ভূয়সী প্রশংসা করেন।

সবশেষে তিনি প্রশিক্ষণোত্তীর্ণ সব কর্মকর্তাদের সঙ্গে আলোকচিত্রে অংশ নেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়