Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২০ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

সমাজসেবা অফিসকে একই কমপাউন্ডে আনার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১৭ জানুয়ারি ২০২১  
সমাজসেবা অফিসকে একই কমপাউন্ডে আনার সুপারিশ

উপজেলাভিত্তিক সমাজসেবা অফিসগুলোকে এক কমপাউন্ডে আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রাশেদ খান মেনন বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, কমিটির সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, সাগুফতা ইয়াসমিন, কাজী কানিজ সুলতানা, আরমা দত্ত এবং বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান অংশ নেন।

বৈঠকে কিশোর উন্নয়ন কেন্দ্রের নিবাসীদের বয়সজনিত সমস্যা সংশোধন করে কাউন্সিলিং কার্যক্রমের ওপর জোর দেওয়ার এবং কিশোর/নিবাসীদের বৃত্তিমূলক প্রশিক্ষণ দেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট (বাংলাদেশ) সম্পর্কিত সাব-কমিটির বাস্তবায়নের অগ্রগতি রিপোর্ট আগামী বৈঠকে উপস্থাপন করতে বলা হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে দুস্থদের জন্য যেসব কর্মসূচি/অনুদান ও ভাতা রয়েছে তার একটি জাতীয় ভিত্তিক ডাটাবেজ তৈরি করার সুপারিশ করা হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং এর অধীনস্থ বিভিন্ন দপ্তরের নিয়োগ পরীক্ষায় তৃতীয় ও চতুর্থ শ্রেণির প্রশ্নপত্র সহজ করার সুপারিশ করা হয়। উত্তরাঞ্চলে রাজশাহী, পাবনা, ঠাকুরগাঁও জেলায় আদিবাসিরা যেন সমাজকল্যাণ অনুদান/ভাতা পায় সেটি তদারকি করার সুপারিশ করা হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক, সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়