ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শিগগরিই  ভিডিও কনফারেন্সে ই-নামজারি ও মিসকেইস মামলার শুনানি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ১৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:১২, ১৭ জানুয়ারি ২০২১
শিগগরিই  ভিডিও কনফারেন্সে ই-নামজারি ও মিসকেইস মামলার শুনানি 

শিগগিরই পরীক্ষামূলক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-নামজারি ও মিসকেইস মামলার শুনানি গ্রহণ শুরু হবে বলে জানিয়েছেন ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান।

রোববার (১৭ জানুয়ারি) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বিভাগীয় কমিশনারদের সাথে অনুষ্ঠিত সমন্বয় সভায় তিনি একথা বলেন।

সচিব বলেন, খুব দ্রুত ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-নামজারি ও মিসকেইস মামলার শুনানি গ্রহণ শুরু করবে। ফলে জনগণ আরও সহজে ভূমিসেবা গ্রহণ করতে পারবেন। এতে ভূমি অফিসে গিয়ে ভূমি সেবা গ্রহণের হার কমে যাবে। 

মন্ত্রণালয়ের মূল কাজ নীতি নির্ধারণীমূলক উল্লেখ করে ভূমি সচিব আরও বলেন, মাঠ পর্যায়ে সমাধানযোগ্য সিদ্ধান্ত মাঠেই সমাধান হয়ে গেলে কাজের গতি আরও বাড়বে। তিনি সবাইকে ভূমি ব‌্যবস্থাপনায় শতভাগ সেবা নিশ্চিত করার আহ্বান জানান।

বৈঠকে অনলাইনে ভূমি উন্নয়ন কর, ডিজিটাল রেকর্ড রুম, আন্তঃজেলা ভূমি বিরোধ, ভূমি অফিস নির্মাণ জনবল নিয়োগসহ ভূমিবিষয়ক বিষয় নিয়ে আলোচনা হয়।

ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তফা কামালসহ বাংলাদেশের সব বিভাগীয় কমিশনার ও ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবরা বৈঠকে ছিলেন।

ঢাকা/নঈমুদ্দীন/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়