Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

‘বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২০ জানুয়ারি ২০২১  
‘বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, কোনো মিথ্যাচার দিয়ে বঙ্গবন্ধুকে ছোট করা যায় না, তিনি চিরঞ্জীব। বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরও বেশি উজ্বল ও শক্তিশালী। বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, একটি প্রতিষ্ঠান ও একটি আদর্শ। বাংলাদেশ ও বঙ্গবন্ধু অভিন্ন। একটাকে বিচ্ছিন্ন করে আরেকটা দেখা যায় না।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেক্লাবে আয়োজিত সাংবাদিক ও গবেষক সেলিম রেজার গবেষণাধর্মী ‘বঙ্গবন্ধুর একাত্তরের দিনগুলি’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু পৃথিবীর বুকে একমাত্র নেতা যিনি স্বাধীনতার চিন্তা করেছেন, স্বাধীনতার পক্ষে জাতিকে উদ্বুদ্ধ করেছেন এবং জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন। পৃথিবীর অন্যান্য দেশে হয়তো কেউ শুরু করেছেন, অন্যজন শেষ করেছেন। কিন্তু বঙ্গবন্ধুই একমাত্র নেতা যিনি নিজেই তিনটি স্তর সম্পন্ন করে বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন।’

অনুষ্ঠানে সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেন, ‘যে জাতি ইতিহাস ভুলে যায় বা বিকৃত করে সে জাতি সঠিকভাবে পথ চলতে পারে না। যারা বঙ্গবন্ধুকে খাট করতে চেয়েছিল, তারাই আজ খাটো হয়েছে।’

সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সাংবাদিক মানিক লাল ঘোষ ও গ্রন্থটির প্রকাশনা প্রতিষ্ঠান প্রাঞ্জল প্রকাশনীর প্রকাশক লুৎফুল কবির চৌধুরীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

ঢাকা/সাইফুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়