ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুবির ছাত্র-শিক্ষকদের বহিষ্কারাদেশ বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ২২ জানুয়ারি ২০২১  
খুবির ছাত্র-শিক্ষকদের বহিষ্কারাদেশ বাতিলের দাবি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই শিক্ষার্থী ও তিন শিক্ষকের বহিষ্কারাদেশ বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বিপ্লবী ছাত্র মৈত্রী, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ ও বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

শুক্রবার (২২ জানুয়ারি) রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত সমাবেশে খুলনা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে এ দাবি জানায় সংগঠনগুলো।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক জাহিদ সুজনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিতু সরকার, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মইনুদ্দিন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রাহুল বিশ্বাস, পিসিপির কেন্দ্রীয় প্রতিনিধি রিপন জ্যোতি চাকমা প্রমুখ।

ছাত্র সংগঠনগুলোর নেতারা বলেন, ‘অধিকার আদায়ের জন্য আন্দোলন করা নাগরিকের সাংবিধানিক অধিকার। খুবির বর্তমান নীতিমালা অগণতান্ত্রিক। তা বাকস্বাধীনতা রুদ্ধ করে ও উচ্চ শিক্ষার চর্চার ক্ষেত্রে বাধা সৃষ্টি করে। ফলে এই নীতিমালা অতিসত্বর পরিবর্তন করতে হবে।’

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ফায়েক উজ্জামানের অপসারণ দাবি করেছেন ছাত্র সংগঠনগুলোর নেতারা।

ঢাকা/মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়