Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৪ ১৪২৭ ||  ২৪ রজব ১৪৪২

গজারিয়ায় ঘর পেল ১৫০ গৃহহীন পরিবার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ২৩ জানুয়ারি ২০২১  
গজারিয়ায় ঘর পেল ১৫০ গৃহহীন পরিবার

মুন্সিগঞ্জের গজারিয়ায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেল ১৫০ পরিবার। 

'মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দিচ্ছে সরকার। তারই ধারাবাহিকতায় শনিবার (২৩ জানুয়ারি) সারা দেশে একযোগে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়।

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা শনিবার গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ১৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ঘরের কবুলিয়ত দলিল, নামজারিপত্র ও গৃহ প্রদানের সনদ হস্তান্তর করেন।  এই সময় তিনি এসব কথা বলেন।

দুই শতাংশ জমির বন্দোবস্তসহ ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত প্রতিটি বাড়িতে রয়েছে দুটি কক্ষ, একটি বারান্দা, রান্নাঘর ও ওয়াশরুম।  মুন্সীগঞ্জ জেলায় আজ মোট ৫০৮টি ঘর হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন,  মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পরপরই জাতির পিতা গৃহহীন মানুষের জন্য গুচ্ছগ্রাম প্রকল্প বাস্তবায়ন করেন। মুজিববর্ষে বঙ্গবন্ধু কন্যা ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য যে নয় লাখ ঘর দিয়েছেন, তা সাধারণ মানুষের উন্নয়নে জনসেবার অনন্য উদাহরণ হয়ে থাকবে।

তিনি আরো বলেন, পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, খাদ্য নিরাপত্তা, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়ন সবই সমৃদ্ধির অগ্রযাত্রায় এগিয়ে যাওয়া বাংলাদেশের চিত্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী ইন্দিরা। 

গজারিয়া উপজেলার পরিষদ মিলনায়তনে গৃহ প্রদান অনুষ্ঠানে ছিলেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরীসহ আরও অনেকে। 

 

ঢাকা/হাসান/এসএন 

সর্বশেষ

পাঠকপ্রিয়