RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

`উন্নত প্রশিক্ষণের মাধ্যমে কাজের মান নিশ্চিত সম্ভব’ 

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ২৬ জানুয়ারি ২০২১  
`উন্নত প্রশিক্ষণের মাধ্যমে কাজের মান নিশ্চিত সম্ভব’ 

প্রকৌশলী, ঠিকাদার ওশ্রমিকদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে দেশে কাজের গুণগত মান নিশ্চিত এবং টেকসই করা সম্ভব বলে মন্তব‌্য করেছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) গাজীপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্মাণ দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, টেকসই নির্মাণকাজের জন্য প্রশিক্ষিত প্রকৌশলী, ঠিকাদার ও শ্রমিক প্রয়োজন। প্রকৌশলীদের প্রাতিষ্ঠানিক শিক্ষা থাকলেও ঠিকাদার ও শ্রমিকদের প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা বা প্রশিক্ষণ থাকে না। সে কারণে কাজের গুণগত মান নিয়ন্ত্রণ নিশ্চিত ও টেকসই করা সম্ভব হয় না। 

এলজিইডির কাজের গুণগত মান নিয়ে সাংবাদিকদের  এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এলজিইডি এর আগে যেসব রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট করেছে দেশের আর্থিক অবস্থা বিবেচনায় সেগুলো কম খরচে করা হয়েছে। 

এর আগে গাজীপুর সিটি করপোরেশনের কার্যক্রম পরিদর্শন বিষয়ে তাজুল ইসলাম বলেন, এলাকার মানুষের সহযোগিতা নিয়ে রাস্তা প্রশস্ত করাসহ যেসব উন্নয়ন কাজ মেয়র করছেন তা অত্যন্ত প্রশংসনীয়।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন, এলজিইডির প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান এবং এলজিইডির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

ঢাকা/আসাদ/এসএন 

সর্বশেষ

পাঠকপ্রিয়