Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২০ ১৪২৭ ||  ২০ রজব ১৪৪২

পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে শেখ হাসিনা তার সততার প্রমাণ দিয়েছেন

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৫২, ২৮ জানুয়ারি ২০২১  
পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে শেখ হাসিনা তার সততার প্রমাণ দিয়েছেন

পদ্মা সেতু নির্মাণ শুধু উন্নয়নের মেলবন্ধন নয় এর মাধ্যমে শেখ হাসিনা প্রমাণ করেছেন তার সততা ও সক্ষমতার। 

বুধবার (২৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের সাফল্যের সবচেয়ে উল্লেখযোগ্য অংশ পদ্মা সেতু। পদ্মা সেতু শুধুমাত্র একটা উন্নয়নের মেলবন্ধন নয়। পদ্মা সেতু নিয়ে দেশে বিদেশে ভয়াবহ ষড়যন্ত্র হয়েছিল। সেই ষড়যন্ত্রকে মোকাবিলা করে নিজ অর্থে পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন তার সততা সক্ষমতা আত্মবিশ্বাস চ্যালেঞ্জ।’

তিনি আরো বলেন, ২০১৭ সালে ৬ ফেব্রুয়ারি কানাডার টরেন্টো সুপ্রিম কোর্ট অব জাস্টিস পদ্মা সেতু সংক্রান্ত মামলার রায় দিয়েছেন। সেই রায়ে তারা বলেছেন পদ্মা সেতুর বিরুদ্ধে যে ষড়যন্ত্রমূলক অভিযোগ আনা হয়েছিল, সেটা ছিল সম্পূর্ণরূপে কল্পনাপ্রসূত, বানোয়াট অসত্য। পদ্মাসেতু প্রসঙ্গে বাংলাদেশের বেশ কিছু সুশীল, একজন এনজিও কর্মকর্তা এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া যে চরম অপপ্রচারে লিপ্ত হয়েছিলেন এবং তারা নানাভাবে বঙ্গবন্ধু পরিবারকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালিয়েছিলেন। সততার সাথে সাহসের সাথে চ্যালেঞ্জ গ্রহণ করার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন তাদের অপচেষ্টা নসাৎ হয়েছে। সততার জয় হয়েছে, বঙ্গবন্ধু কন্যার জয় হয়েছে।

বিশ্বের ১৭১টি দেশে তাদের জাতির পিতা বা প্রতিষ্ঠাতার নামে বিভিন্ন রোড, স্থাপনা বা শহরের নামকরণ করা হয়েছে। আমরা জাতির পিতার নামে তেমন কিছু করতে পারিনি। যদিও বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু সমগ্র বাংলাদেশে। এরপরেও বঙ্গবন্ধু সিটি বা অন্য নামে এমন একটি প্রতিষ্ঠান করা হোক যেখানে বিদেশ থেকে আসা মানুষ বা এদেশের মানুষ অথবা নতুন প্রজন্ম আসলে বুঝতে পারে এটাই আমাদের বঙ্গবন্ধু।

আসাদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়