ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৬৩ পৌরসভায় ভোট গণনা চলছে 

ডেস্ক রিপোর্ট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ৩০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:২৩, ৩০ জানুয়ারি ২০২১
৬৩ পৌরসভায় ভোট গণনা চলছে 

বিক্ষিপ্ত সংঘাত আর বিএনপির প্রার্থীদের বর্জনের মধ্যে সারা দেশের ৬৩ পৌরসভায় ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা।  

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, যা টানা বিকেল ৪টা পর্যন্ত চলে। সব পৌরসভায় ব্যালট পেপারে ভোট গ্রহণ হয়।

ভোট শুরুর পর কারচুপির অভিযোগ তুলে নাটোরের সিংড়া, বগুড়ার শিবগঞ্জ এবং সাতক্ষীরার কলারোয়ায় বিএনপির মেয়র প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন। ময়মনসিংহের গৌরীপুরে পৌরসভা ও টাঙ্গাইলের ভুঞাপুর পৌরসভায় বিশৃঙ্খলা সৃষ্টি ও জাল ভোট দেওয়ার অভিযোগে কয়েকজনকে আটক করেছে পুলিশ।

ফেনী পৌরসভায় একটি কেন্দ্রে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীকে কুপিয়ে আহত করা হয়েছে। কয়েকটি কেন্দ্রে হাতবোমা বিস্ফোরণ হয়েছে। 

এই তৃতীয় ধাপের ৬৩ পৌরসভায় প্রায় ১৯ লাখ ভোটার একজন করে পৌর মেয়র, প্রতি ওয়ার্ডে একজন করে সাধারণ কাউন্সিল ও প্রতি সংরক্ষিত ওয়ার্ডে একজন করে নারী কাউন্সিলর পদে ভোট দেন।

তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় নির্বাচনের তফসিল দিয়েছিল নির্বাচন কমিশন। এর মধ্যে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় একজন মেয়র প্রার্থীর মৃত্যুতে সেখানে নির্বাচন স্থগিত করে চতুর্থ ধাপে স্থানান্তর করা হয়েছে। ফলে তৃতীয় ধাপে ৬৩ পৌরসভায় নির্বাচন হচ্ছে।

ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান, এ ধাপের নির্বাচনি লড়াইয়ে অংশ নিয়েছে আওয়ামী লীগ, বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল। ইতোমধ্যে ৩৭ জন জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরমধ্যে ৩ জন মেয়র, ৯ জন সংরক্ষিত নারী কাউন্সিলর ও ২৫ জন সাধারণ কাউন্সিলর রয়েছেন। 

ইসি জানিয়েছে, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৩ হাজার ৩৪৪ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে ২২৯ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭৫৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৩৬০ জন।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, কুমিল্লার লাকসাম ও বাগেরহাটের মোড়েলগঞ্জ পৌরসভায় মেয়র পদে একক প্রার্থী থাকায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

হাসিবুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়