ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চসিক নির্বাচনে বিজয়ীদের গেজেট প্রকাশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ১ ফেব্রুয়ারি ২০২১  
চসিক নির্বাচনে বিজয়ীদের গেজেট প্রকাশ

সদ্য অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার (১ ফেব্রুয়ারি) ইসির উপসচিব (চলতি দায়িত্ব) মিজানুর রহমান স্বাক্ষরিত গেজেট প্রকাশ করা হয়।

গেজেটে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর (৩১নং কাউন্সিলর পদ ছাড়া) পদে নির্বাচিত প্রার্থীদের নাম ও ঠিকানা সম্বলিত গেজেটের কপি প্রয়োজনীয় কার্যক্রম নেওয়ার জন্য পাঠানো হয়েছে। 

গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচন অনুষ্ঠিত হয়। গত বছরের ১৬ ফেব্রুয়ারি এই নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। সেই তফসিল অনুযায়ী একই বছরের ২৯ মার্চ ভোটগ্রহণের তারিখ ছিল।

করোনাভাইরাসের কারণে নির্বাচনের এক সপ্তাহ আগে গত ২১ মার্চ প্রথম দফায় নির্বাচন স্থগিত করা হয়। ১৪ জুলাই পুনরায় চসিক নির্বাচন স্থগিত করা হয়। এ সময় চসিকে প্রশাসক নিয়োগ দেওয়া হয় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনকে। প্রশাসকের মেয়াদের শেষ পর্যায়ে গত ২৭ জানুয়ারি ভোটের নতুন তারিখ নির্ধারণ করে ইসি। 

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ করা হয়। সেই প্রতিনিধিদের মেয়াদ শেষ হয় ২০২০ সালের ৫ আগস্ট।

হাসিবুল/বকুল  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়