ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনায় ডা. নাজমুল হকের মৃত‌্যু

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৩১, ৬ ফেব্রুয়ারি ২০২১
করোনায় ডা. নাজমুল হকের মৃত‌্যু

করোনায়ভাইরাসে আক্রান্ত হয়ে বিশিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসক ও ঢাকা মেডিক‌্যাল কলেজের হিস্টোপ্যাথলজি বিভাগের প্রাক্তন অধ্যাপক ডা. নাজমুল হক মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

মৃত‌্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নাজমুল হকের স্ত্রী আমেন হক।  তিনি রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘ একমাসেরও বেশি সময় তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  

একজন নিবেদিত চিকিৎসকের পাশাপাশি তিনি একজন দক্ষ ওয়াইল্ড ফটোগ্রাফার ও বার্ড বাংলাদেশের সহ-সভাপতি ছিলেন।  গত ২৯ জানুয়ারি সুস্থ অবস্থায় ফেসবুকে সবাইকে শুভেচ্ছা জানিয়ে স্ট্যাটাস দিয়েছিলেন।

ডা. নাজমুল হক ছিলেন রাজশাহী মেডিক‌্যাল কলেজের ১৭ তম ব্যাচের একজন মেধাবী ছাত্র।  তিনি ঢাকা মেডিক‌্যাল কলেজের প্যাথলজি বিভাগের অধ্যাপক হিসেবে নিযুক্ত ছিলেন। সেখান থেকে অবসরে যাওয়ার পর তিনি প্রাইভেট প্রাকটিস করতেন।  তিনি গরীব রোগির বিনা পয়সায় চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি দেশে বিদেশে ওয়াইল্ড ফটোগ্রাফি করতেন।  একজন ভালো ফটোগ্রাফার হিসেবেও তিনি সুনাম কুড়িয়েছিলেন।

শুক্রবার রাতে নওগাঁয় তার গ্রামের বাড়িতে সমাহিত করা হয়েছে বলে তার স্ত্রী আমেনা হক জানিয়েছেন।

হাসনাত/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়