Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

দেশের সফলতা তুলে ধরতে গণমাধ্যমের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৮, ৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৮:০৪, ৭ ফেব্রুয়ারি ২০২১
দেশের সফলতা তুলে ধরতে গণমাধ্যমের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

বাংলাদেশকে অতীতের মতো দারিদ্র্য দেশ হিসেবে চিহ্নিত না করে দেশের সফলতা তুলে ধরতে দেশি-বিদেশি গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

শনিবার (৬ ফেব্রুয়ারি) ঢাকায় আর্মি স্টেডিয়ামে পররাষ্ট্রমন্ত্রী ‘মুজিব শতবর্ষে এক্সিম ব্যাংক’ শীর্ষক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত ১২ বছরে এদেশের অভাবনীয় সাফল্য এবং বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও চারিত্রিক বৈশিষ্ট্য মুজিব শতবর্ষে বিশ্বকে জানাতে হবে। বাংলাদেশের মতো ঘনবসতিপূর্ণ দেশের দারিদ্র্য অতি কম সময়ে কমানো সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে।

ড. মোমেন উল্লেখ করেন, বঙ্গবন্ধু সারাজীবন বাঙালির অধিকার আদায়ে সংগ্রাম করার জন্য জীবনের গুরুত্বপূর্ণ সময়ে তার পরিবার ও জনগণের কাছ থেকে তাকে দূরে রাখতে অনেক বছর জেলে রাখা হয়েছিল। নতুন প্রজন্মের সবার উচিত বঙ্গবন্ধুর মতো ত্যাগী ও দেশপ্রেমিক নেতা সম্পর্কে জানা এবং তার চারিত্রিক বৈশিষ্ট্য গ্রহণ করা। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর মতো তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সাধারণ মানুষ ও দেশের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। মুজিববর্ষেই সরকার গৃহহীনদের জন্য ৯ লাখ পাকাবাড়ি নির্মাণ করতে চায়। 

ড. মোমেন বলেন, বঙ্গবন্ধুকে আমার ঘনিষ্টভাবে দেখার সুযোগ হয়েছিল এবং তার কন্যা শেখ হাসিনার সঙ্গেও কাজ করার সুযোগ হয়েছে, সেজন্য আমি নিজেকে ধন্য মনে করি। দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হাত মিলিয়ে সবাইকে কাজ করতে হবে। তাহলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধশালী দেশে পরিণত করতে আমরা সক্ষম হবো।

এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিব শতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

এ সময় কেক কেটে ও বেলুন উড়িয়ে এক্সিম ব্যাংকের মুজিব শতবর্ষ কর্মসূচির উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

হাসান/সাইফ

সর্বশেষ