ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

‘পিছিয়ে পড়াদের জন্য গৃহীত কর্মসূচি বাস্তবায়ন জরুরি’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ৭ ফেব্রুয়ারি ২০২১  
‘পিছিয়ে পড়াদের জন্য গৃহীত কর্মসূচি বাস্তবায়ন জরুরি’

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য গৃহীত সব কর্মসূচি সঠিকভাবে বাস্তবায়ন জরুরি। তাদের সমাজের মূলস্রোতে না আনলে কাঙ্খিত উন্নয়ন সম্ভব হবে না।

রোববার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আয়োজিত বাংলা ইশারা ভাষা দিবস-২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো.  আনিছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব বেগম মাহফুজা আখতার।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সাংবিধানিকভাবে প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিত করেছেন। প্রতিবন্ধীরা আজ সমাজের বোঝা নয়, প্রধানমন্ত্রীর নানা উদ্যোগের কারণে  প্রতিবন্ধীরা আজ সমাজের অবিচ্ছেদ্য অংশ। তারা আজ কর্মক্ষম মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। 

আলোচনা সভায় মন্ত্রী বাক্ ও শ্রবণ প্রতিবন্ধীদের জন্য ইশারা ভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠার পরিকল্পনার কথা জানান। তিনি সমাজের পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নের মূলস্রোতে অন্তর্ভুক্ত করতে তাদের জন্য গৃহীত প্রতিটি কর্মসূচি  সঠিকভাবে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান।

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়