ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘একনেক বৈঠকের জন্যই বেশি অপেক্ষা করেন প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ১৬ ফেব্রুয়ারি ২০২১  
‘একনেক বৈঠকের জন্যই বেশি অপেক্ষা করেন প্রধানমন্ত্রী’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার বৈঠকের চেয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকের জন্যই বেশি অপেক্ষা করেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেকের বৈঠক হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, তিনি সোমবারের মন্ত্রিসভার বৈঠক ও মঙ্গলবারের একনেক বৈঠকের জন্য অপেক্ষা করে থাকেন। তবে মন্ত্রিসভার বৈঠকের চেয়ে একনেক বৈঠকের জন্যই বেশি অপেক্ষা করেন তিনি। কেননা, এ বৈঠক থেকেই উন্নয়ন প্রকল্পগুলো অনুমোদন দেওয়া হয়। এ বৈঠকের ওপর বাংলাদেশের উন্নয়ন, আশা-আকাঙ্ক্ষা নির্ভর করে।’

পরিকল্পনামন্ত্রী জানান, একনেক বৈঠকে এক প্রকল্পের অনুমোদন দিতে গিয়ে প্রধামন্ত্রী বলেছেন, হালদা নদীতে প্রকল্প বাস্তবায়ন করতে হলে সতর্ক হতে হবে, যেন মা মাছের ক্ষতি না হয়। এ বিষয়ে মৎস্যবিজ্ঞানীদের সঙ্গে কাজ করতে হবে। নদীগুলোতে ড্রেজিং করতে হলে কাজ শুরুর পর শেষ না হওয়া পর্যন্ত যেন কাজ বন্ধ না হয়, সে বিষয়েও সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী। মাঝপথে কাজ বাকি রেখে চলে যাওয়া যাবে না।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘জীবনের শেষবেলায় এসে এ কাজে সামিল হতে পেরেছি বলে গর্ববোধ করছি। এ কাজের জন্য প্রধানমন্ত্রী নিজেই প্রকাশ্যে প্রশংসা করেছেন। তিনি আরও বলেছেন, আগে অনেক কাজ সময়মতো হতো না, আমরা সরকারে আসার পর নিয়মিত এ বৈঠক আয়োজনের সংস্কৃতি গড়ে তুলেছি। শুধু কোভিডের কয়েকটা দিন বাদ দিলে প্রতি মঙ্গলবারই এ বৈঠক হচ্ছে।’

হাসিবুল/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়