ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মশা নিধন অব্যাহত রাখার সুপারিশ 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২৩ ফেব্রুয়ারি ২০২১  
মশা নিধন অব্যাহত রাখার সুপারিশ 

মশা নিধনে চলমান কার্যক্রম অব্যাহত রাখতে জোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন।  কমিটির সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য্য, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, রাজী মোহাম্মদ ফখরুল, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন, আব্দুস সালাম মূর্শের্দী উপস্থিত ছিলেন।

মুজিববর্ষে যেসব প্রতিষ্ঠানে মুরাল স্থাপন করা হয়েছে, সেসব প্রতিষ্ঠানের মাধ্যমে মুরাল যাতে যথাযথভাবে সংরক্ষণ করা হয় তা নিশ্চিত করতে সুপারিশ করেছে কমিটি।

ভবিষ্যতে গ্রামীণ রাস্তা সম্প্রসারণ বা উন্নয়নের জন্য রাস্তার খুব কাছে স্থায়ী অবকাঠামো স্থাপন সংক্রান্ত জেনারেল গাইডলাইন প্রণয়নের জন্য স্থানীয় সরকার বিভাগের নেতৃত্বে ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন, সড়ক ও জনপথ বিভাগের সমন্বয়ে একটি কমিটি গঠনের সুপারিশ করা হয়েছে।

বিটুমিন পরীক্ষার ক্ষেত্রে যথাযথ মান নিশ্চিত করতে এলজিইডিকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সাশ্রয়ী মূল্যে জনসাধারণকে সুপেয় পানি সরবরাহের জন্য ঢাকা ওয়াসাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। 
 

ঢাকা/আসাদ/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়