ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রকল্প বাস্তবায়নের সময় বাড়ানো বন্ধ করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ২৪ ফেব্রুয়ারি ২০২১  
প্রকল্প বাস্তবায়নের সময় বাড়ানো বন্ধ করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

নির্ধারিত সময়ের পর প্রকল্পের মেয়াদ বাড়ানো বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। 

তিনি বলেন, উন্নয়ন প্রকল্প নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। নির্দিষ্ট মেয়াদের পর প্রকল্পের মেয়াদ বাড়ানোর বিষয়টি যথাসম্ভব পরিহার করতে হবে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অধীন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি সভায় এসব কথা বলেন মন্ত্রী।

বার্ষিক উন্নয়ন কর্মসূচিগুলো বাস্তবায়নে গতিশীলতার ওপর জোর দিয়ে তিনি বলেন, গুণগত মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে হবে। যেসব প্রকল্পের অগ্রগতি কাঙ্ক্ষিত মাত্রায় নেই, সেসব প্রকল্প নির্ধারিত সময়ে বাস্তবায়নের লক্ষ্যে কর্মপরিকল্পনা প্রস্তুত করতে হবে। বিষয়টি মন্ত্রণালয়কে নিয়মিত মনিটরিং করতে হবে। মন্ত্রণালয় ও সংস্থার যৌথ অর্থে বাস্তবায়িত প্রকল্পের ক্ষেত্রে সংস্থার অর্থ নির্ধারিত ব্যাংক হিসাবে জমা রাখতে হবে এবং বিধি মোতাবেক সঠিকভাবে ব্যয় নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পের পাশাপাশি বাস্তবায়নকারী দপ্তর ও সংস্থার সক্ষমতা বৃদ্ধি ও অবকাঠামো উন্নয়ন ও সংস্কার এসব বিষয়ের ওপর গুরুত্বারোপ করে প্রকল্প গ্রহণ করতে হবে। 

নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করতে হবে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সেবা যাতে সঠিকভাবে সবার কাছে পৌঁছে দেওয়া যায় সে লক্ষ্যে কাজ করতে হবে।

সভায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও সমাজকল্যাণ সচিব বেগম মাহফুজা আখতার উপস্থিত ছিলেন।

 

ঢাকা/আসাদ/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়