Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

মুজিববর্ষে বিআরটিএ’র বিশেষ সেবা সপ্তাহ শুরু ২৮ ফেব্রুয়ারি

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ২৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:১২, ২৬ ফেব্রুয়ারি ২০২১
মুজিববর্ষে বিআরটিএ’র বিশেষ সেবা সপ্তাহ শুরু ২৮ ফেব্রুয়ারি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ‘বিশেষ সেবা সপ্তাহ’ পালন করবে। 

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২৮ ফেব্রুয়ারি সকালে বিআরটিএ’র সদর কার্যালয়ে ভার্চুয়াল জুম প্ল্যাটফর্মে যুক্ত হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  এই কর্মসূচি উদ্বোধন করবেন। এই সময় আরও  যুক্ত থাকবেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো, নজরুল ইসলাম, সব বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটান পুলিশ কমিশনার, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি ও পুলিশ কমিশনাররা। 

এছাড়া, অনুষ্ঠানে বিভিন্ন অংশীজন কোভিড সতর্কতায় সীমিত আকারে সরাসরি উপস্থিত থাকবেন। বিআরটিএ’র সব বিভাগীয় কার্যালয় ও জেলা সার্কেল অফিস জুম ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত থকাবনে।

সূত্র জানায়,বিআরটিএ’র ‘বিশেষ সেবা সপ্তাহে’ সেবাগ্রহীতাদের বিআরটিএ’র বিভিন্ন সার্কেল অফিস থেকে অফিস সময়ে সরাসরি বিআরটিএ সার্ভিস পোর্টালে (বিএপি),  ‘বিআরটিএ সেবা’ মোবাইল অ্যাপে ইউজার নিবন্ধনে সহায়তা প্রদান, অনলাইনে লার্নার ড্রাইভিং লাইসেন্স প্রদান, মোটরসাইকেল রেজিস্ট্রেশনের আবেদন গ্রহণ সংক্রান্ত সেবা দেওয়া হবে। পাশাপাশি ঢাকা মেট্রো সার্কেল, মিরপুর, ইকুরিয়া,দিয়াবাড়ি ও ঢাকা জেলা অফিস থেকে মোটরযানের ফিটনেস অ্যাপয়েনমেন্ট গ্রহণ সংক্রান্ত সেবা দেওয়া হবে।

উল্লেখ্য, বিআরটিএ সার্ভিস পোর্টাল ব্যবহার করে অনলাইনে মোটরযান ফিটনেসের জন্য সাক্ষাৎ গ্রহণ, শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদন, মোটরযান রেজিস্ট্রেশনের আবেদন দাখিল, রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ও মোটরযান তালিকাভুক্তি সনদের আবেদন দাখিল এবং ঘরে বসেই তা প্রিন্ট, ফি ক্যালকুলেটরের মাধ্যমে মোটরযানের বিভিন্ন অগ্রিম আয়কর, ট্যাক্স টোকেনও ফিরনেস ফি’র পরিমাণ জানা এবং ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি জমা দেওয়া যায়। 

হাসনাত/এনই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়