ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশে ফিরলেন নৌবাহিনী প্রধান

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২৭ ফেব্রুয়ারি ২০২১  
দেশে ফিরলেন নৌবাহিনী প্রধান

সংযুক্ত আরব আমিরাতে দেশটির নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দেশে ফেরেন তিনি। এ সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ, ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আরব আমিরাত সফরে নৌবাহিনী প্রধান ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশন (আইডিইএক্স-২০২১) ও নেভি ডিফেন্স এক্সিবিশন (নেভডেক্স-২০২১) এ অংশ নেন।

আইএসপিআর আরও জানায়, সংযুক্ত আরব আমিরাতে অবস্থানকালে নৌবাহিনী প্রধান নেভডেক্স-২০২১ ও জিইএস আইডিইএক্স-২০২১ উপলক্ষে আয়োজিত বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশ নেন। পাশাপাশি তিনি ওই প্রদর্শনীতে অংশ নেওয়া বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যয় পরিদর্শন করেন।

আন্তর্জাতিক এ সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদ ও সামরিক ব্যক্তিত্বরা অংশ নেন।

নৌপ্রধানের এ সফর সংযুক্ত আরব আমিরাতসহ প্রদর্শনীতে অংশ নেওয়া অন্য দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো জোরদার করবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক এ মহড়ায় যোগ দিতে নৌবাহিনী প্রধান গত ১৮ ফেব্রুয়ারি আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ছেড়ে যান।

 

 

ঢাকা/হাসান/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়