ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৩ শিশু উন্নয়ন কেন্দ্র নিয়মিত মনিটরিংয়ের সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
৩ শিশু উন্নয়ন কেন্দ্র নিয়মিত মনিটরিংয়ের সুপারিশ

গাজীপুরের টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্র, যশোর শিশু উন্নয়ন কেন্দ্র (বালক) ও গাজীপুরের কোনাবাড়ী শিশু উন্নয়ন কেন্দ্র ( বালিকা)-এর ব্যবস্থাপনা কার্যক্রম নিয়মিত মনিটরিং করার সুপারিশ করেছে সমাজকল‌্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। রোববার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত  বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রাশেদ খান মেনন সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুফতা ইয়াসমিন, নাসরিন জাহান রতনা, আ. কা. ম. সরওয়ার জাহান, আরমা দত্ত, শবনম জাহান ও কাজী কানিজ সুলতানা। বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খানও বৈঠকে যোগ দেন।

বৈঠকে  শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট (বাংলাদেশ) নিয়ে সংসদীয় কমিটির প্রতিবেদন দাখিলের সময়সীমা বাড়ানোর সুপারিশ করা হয়।

বৈঠকে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সুবিধাভোগীদের জন্য MIS (Management lnformmation System) ডাটাবেজ তৈরির পাশপাশি সব ভাতা G2P পদ্ধতিতে পাঠানোর সুপারিশ করা হয়।

এতে  সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন প্রকল্পের আওতায় রোহিঙ্গা শরণার্থী শিবিরের বিভিন্ন কার্যক্রম অত্যন্ত সতর্কতা ও গুরুত্বের সঙ্গে প্রতিপালনের সুপারিশ করা হয়।

ঢাকা/আসাদ/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়