ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভোটার দিবস উপলক্ষে নানা রঙে সেজেছে ইসি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
ভোটার দিবস উপলক্ষে নানা রঙে সেজেছে ইসি

তৃতীয়বারের মতো দেশে উদযাপন করা হবে জাতীয় ভোটার দিবস। ২ মার্চ জাতীয় ভোটার দিবস। এ উপলক্ষে নানা রঙে সাজানো হয়েছে নির্বাচন কমিশন (ইসি) ভবন।

মহামারি করোনার কারণে এবার স্বাস্থ্যবিধি মেনে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছে (ইসি)। ভোটার দিবস উপলক্ষে নির্বাচন কমিশন সচিবালয়ের ভবনে নানা রঙের আলোকসজ্জা করা হয়েছে৷ নির্বাচন কমিশন ভবনের আশেপাশের রাস্তায় ভোটার দিবসের পোস্টার ও ব্যানার লাগানো হয়েছে। 

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) জনসংযোগ কর্মকর্তা এস এম আসাদুজ্জামান জানান, গত ২০১৮ সালের এপ্রিল মাসে মন্ত্রিসভার বৈঠকে ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ প্রতি বছরের ১ মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছিল সরকার। পরে এই তারিখ পরিবর্তন করে ২ মার্চ করা হয়।

তিনি বলেন, এবারের ভোটার দিবসে নাগরিকদের সংশ্লিষ্ট এলাকায় তাৎক্ষণিক তদন্ত সাপেক্ষে ভোটার হওয়ার সুযোগ করে দেওয়া হবে। নির্বাচন কমিশনের উপজেলা, আঞ্চলিক, জেলা ও বিভাগীয় কার্যালয়ে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেলেই সরাসরি ভোটার হওয়া যাবে। 

আসাদুজ্জামান জানান, এবার বড় কোনো সমাবেশ হবে না। ভোটারদের সচেতন করতে বাংলাদেশে টেলিভিশন ও বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতে বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার করা হবে। ভোটার দিবসের ইসির কর্মকর্তাদের নিয়ে আলোচনা অনুষ্ঠান থাকবে। 

 

ঢাকা/হাসিবুল/এসএন  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়