ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রকল্পের প্রতিটি টাকার সঠিক ব্যবহার চান পরিবেশমন্ত্রী 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
প্রকল্পের প্রতিটি টাকার সঠিক ব্যবহার চান পরিবেশমন্ত্রী 

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সরকারি প্রকল্পের প্রতিটি টাকার সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। ব্যয় করার জন্য ব্যয় নয় বরং দেশের উন্নয়ন, জাতির উন্নয়নে ব্যয় করতে হবে। 

রোববার (২৮ ফেব্রুয়ারি) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনার জন্য ভার্চুয়ালি আয়োজিত মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

পরিবেশমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে। এজন্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে অধিকতর গতিশীলতা আনতে হবে। যদি কোনো প্রকল্প বাস্তবায়নে ধীরগতি লক্ষ্য করা যায়, তবে তার কারণ খুঁজে বের করে যথাসময়ে যথাযথ ব্যবস্থা নিতে হবে। 

সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, সচিব জিয়াউল হাসান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মো. মনিরুজ্জামান, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ. কে. এম রফিক আহাম্মদ, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমির হোসাইন চৌধুরীসহ আরও অনেকে আলোচনায় অংশ নেন। 
চলমান প্রকল্পগুলো যথাসময়ে সম্পন্ন করার বিষয়ে সভায় আলোচনা হয়। 

 

নঈমুদ্দীন/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়