Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করবে ভারত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ১ মার্চ ২০২১   আপডেট: ১৯:০৮, ১ মার্চ ২০২১
বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করবে ভারত

ভারতও বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

তিনি বলেন, এ বছর বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করা হবে। দুই দেশ একসঙ্গে এ উৎসব উদযাপন করবে। চলতি মাসেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ উৎসবে অংশ নেবেন। এছাড়াও বছরের অন্য সময় দুই দেশ একসঙ্গে বেশকিছু অনুষ্ঠানে অংশ নেবে।

সোমবার (১ মার্চ) জাতীয় প্রেসক্লাবে এর মিডিয়া সেন্টার উদ্বোধন করে দোরাইস্বামী এসব কথা বলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, ভারত সব সময় বাংলাদেশকে গুরুত্ব দেয়। বাংলাদেশের স্বাধীনতা ও মানুষের লড়াইকে শ্রদ্ধা করে।  ১৯৭১ সালে বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের ভিত্তি রচিত হয়েছে। এটি অব্যাহতভাবে এগিয়ে যাচ্ছে। এখানে মিডিয়ার ভূমিকা সবসময় গুরুত্বপূর্ণ। ভারতের মানুষ বাংলাদেশের মিডিয়ার ওপর বিশেষ নজর রাখে, কারণ বাংলাদেশের মিডিয়া ভাইব্রেন্ট, ফ্রি ও কালারফুল।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মুক্তিযুদ্ধের সময়ে থেকেই ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক। সে সম্পর্ক এখন সবচেয়ে ভালো পর্যায়ে রয়েছে। একই সঙ্গে দুই দেশের জনগণের মধ্যেও সম্পর্কের উন্নয়ন করতে হবে। সে সঙ্গে দুই দেশের গণমাধ্যমের মধ্যেও সহযোগিতা বাড়াতে হবে।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খানের সঞ্চালনায় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম ও আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরীসহ ক্লাবের সদস্যরা এ সময় ছিলেন।

 

ঢাকা/হাসান/এসএন

সর্বশেষ

পাঠকপ্রিয়