Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৮ ১৪২৮ ||  ০৮ রমজান ১৪৪২

দারুল ইহসানের সনদ নিয়ে যা বলল শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ৩ মার্চ ২০২১  
দারুল ইহসানের সনদ নিয়ে যা বলল শিক্ষা মন্ত্রণালয়

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের বৈধতা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে ভুয়া তথ্য ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে বক্তব্য দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (৩ মার্চ) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের গণমাধ্যমে লিখিত আকারে এই বক্তব্য পাঠান।

লিখিত ওই বক্তব্যে মন্ত্রণালয় বলেছে, ‘১১ এপ্রিল ২০১৬ সাল পর্যন্ত দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের বৈধতা দেওয়া হচ্ছে’ বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়েছে।  এছাড়া ওই সংবাদে বলা হয়েছে, গত ১৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখে, ৩৭.০০.০০০০.০৭৮.৩১.০০১.১৯.৩৪ নম্বর স্মারকে ‘দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের পরিচালক মাহমুদ আহমেদের অনুকূলে বৈধ ২৯টি ক্যাম্পাসের সব শিক্ষার্থীদের সনদের বৈধতা দেওয়া হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের মূল সনদ ইস্যু কার্যক্রম পরিচালনা পর্ষদের তিনজনের তালিকা পাঠাতে অনুরোধ করা হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, যে আদেশের কথা গণমাধ্যমে প্রচার করা হয়েছে, সেটি ভুয়া। শিক্ষা মন্ত্রণালয় থেকে এই রকম কোনো আদেশ জারি করা হয়নি এবং ওয়েব সাইটেও প্রকাশ করা হয়নি।

এই ভুয়া আদেশের পরিপ্রেক্ষিতে কেউ যেন কোনো রকমের অনৈতিক সুবিধা নিতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সচেতন থাকতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে লিখিত ওই বক্তব্যে।
দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের বিষয়ে মন্ত্রণালয়ের সাম্প্রতিক সিদ্ধান্ত হলো, মামলা সংক্রান্ত কারণে ওই বিশ্ববিদ্যালয়ের হাল নাগাদ প্রতিবেদন পাঠাতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে অনুরোধ জানানো হয়েছে। এই সংক্রান্ত একটি আদেশ ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছিল।

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের বৈধতা দেওয়া সংক্রান্ত গণমাধ্যমে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে তা নিরসনে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা রাখার জন্য আহ্বানও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

 

ইয়ামিন/এসএন  

সর্বশেষ

পাঠকপ্রিয়